IPL

লকডাউনের মেয়াদ বাড়তেই অনির্দিষ্টকালের জন্য পিছোচ্ছে আইপিএল

 সব ঠিকঠাক থাকলে আইপিএল-এর বল গড়ানোর কথা ছিল ২৯ মার্চ। করোনার জন্য তা পিছিয়ে দেওয়া হয়েছিল ১৫ এপ্রিল পর্যন্ত।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ১৭:৩৪
Share:

আইপিএল কবে হবে, তা নিয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বোর্ড। —ফাইল চিত্র।

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যেতে চলেছে এ বারের আইপিএল। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউনের সময়সীমা ৩ মে পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করেছেন।

Advertisement

আর তার পরেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রে জানা গিয়েছে, আইপিএল-ও ৩ মে পর্যন্ত আপাতত স্থগিত করা হচ্ছে। আইপিএল নিয়ে পরবর্তী সিদ্ধান্ত ৩ মে-র পরেই হবে।

সব ঠিকঠাক থাকলে আইপিএল-এর বল গড়ানোর কথা ছিল ২৯ মার্চ। করোনার জন্য তা পিছিয়ে দেওয়া হয়েছিল ১৫ এপ্রিল পর্যন্ত। এ দিন প্রধানমন্ত্রী লকডাউনের মেয়াদ বাড়ানোর ফলে আইপিএল-ও পিছিয়ে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: আইপিএল না হলে সমস্যা বাড়বে ধোনির, বলছেন মদন লাল

এর মধ্যেই জল্পনা শুরু হয়েছে, অক্টোবর-নভেম্বরের উইন্ডোতে আইপিএল করার কথা ভাবা হচ্ছে। সূচি অনুযায়ী, অক্টোবর-নভেম্বরে টি টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে টি টোয়েন্টি বিশ্বকাপ হওয়া নিয়েও দেখা দিয়েছে প্রশ্ন।

যদিও বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুণ ধুমল অক্টোবর-নভেম্বরের উইন্ডোতে আইপিএল হওয়ার জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘অস্ট্রেলিয়া যদি ছ’ মাসের জন্য লকডাউন থাকে, তা হলে ওদের ক্রিকেটারদের কীভাবে ছাড়া হবে? তাছাড়া অন্য দেশের বোর্ডকেও তো প্লেয়ার ছাড়ার সম্মতি দিতে হবে।’’

আরও পড়ুন: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাক ক্রিকেটারের মৃত্যু

করোনার জন্য উদ্ভুত পরিস্থিতিতে আইপিএল কবে হবে, তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন