KKR

বিশেষজ্ঞের সঙ্গে প্রস্তুতি নারাইনের

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নারাইনকে খেলানো হয়নি। ৮২ রানে ম্যাচ হেরে যায় কেকেআর। শুক্রবার নাইটদের প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স। যাদের কাছে হেরে যাত্রা শুরু হয়েছিল কেকেআরের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ০৪:১৯
Share:

প্রতীকী চিত্র।

সুনীল নারাইনকে ফেরাতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স। পুরনো যে বোলিং বিশেষজ্ঞ আগের বার ক্যারিবিয়ান স্পিনারের অ্যাকশন সংশোধন করিয়েছিলেন, ফের তাঁরই শরণাপন্ন হয়েছে নাইট শিবির। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নারাইনের বিরুদ্ধে রিপোর্ট জমা দিয়েছেন আম্পায়ার। আরও এক বার রিপোর্ট জমা পড়লে এই প্রতিযোগিতায় আর বল করতে পারবেন না তিনি।

Advertisement

আরও পড়ুন: কোহালিদের বিরুদ্ধে আজ ফিরছেন গেল​

আরও পড়ুন: বিতর্কে, তবু দলের জয়ে খুশি ধোনি​

Advertisement

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নারাইনকে খেলানো হয়নি। ৮২ রানে ম্যাচ হেরে যায় কেকেআর। শুক্রবার নাইটদের প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স। যাদের কাছে হেরে যাত্রা শুরু হয়েছিল কেকেআরের। ফিরতি ম্যাচে মুম্বইকে হারাতে গেলে যে নারাইনকে দরকার, তা বুঝতে পারছেন কার্তিকরা।২০১৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের আগে নারাইনের অ্যাকশনকে অবৈধ ঘোষণা করার পরে তিনি অনুশীলন করেছিলেন কার্ল ক্রোর প্রশিক্ষণে। ২০১৫ বিশ্বকাপেও খেলতে পারেননি নারাইন। কিন্তু কার্লের প্রশিক্ষণে দীর্ঘদিন অনুশীলন করার পরে অ্যাকশন পরিবর্তন করে ফের আইসিসি-র ছাড়পত্র পান ক্যারিবিয়ান স্পিনার। তার পরে থেকে নারাইনের অ্যাকশন নিয়ে কেউ প্রশ্ন তোলেনি। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে তাঁকে সতর্ক করায় নারাইনের জন্য ফের কার্লের উপরেই আস্থা রাখতে হচ্ছে। বহু দিন ধরে নাইটদের স্পিন বোলিং পরমার্শদাতার দায়িত্ব পালন করছেন কার্ল। বর্তমানে তিনিই স্পিন বিভাগের দায়িত্বে। বুধবার আলাদা একটি নেটে বল করানো হয় নারাইনকে। ভিডিয়ো অ্যানালিস্টের সাহায্যে দেখে নেওয়া হয়, তাঁর পরিবর্তিত অ্যাকশন আবার পুরনো জায়গায় ফিরে গিয়েছে কি না। শোনা যাচ্ছে, নারাইনের অ্যাকশনে কিছুটা পরিবর্তন হতে পারে। যে-হেতু আর এক বার আম্পায়ার রিপোর্ট করলেই বাতিল হয়ে যাবেন নারাইন, নিঃসংশয় হয়ে তবেই তাঁকে মাঠে ফেরাতে চাইবে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন