CSK

IPL 2021: মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলে কাকে কৃতিত্ব দিলেন রুতুরাজ

তাসের ঘরের মতো চেন্নাইয়ের ব্যাটিং ভেঙে পড়লেও ক্রিজে অবিচল ছিলেন রুতুরাজ। রবীন্দ্র জাডেজা এবং ডোয়েন ব্রাভোকে নিয়ে শেষ পর্যন্ত খেলে যান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩৮
Share:

রুতুরাজ গায়কোয়াড়। ছবি আইপিএল

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলে আলোচনার কেন্দ্রে রুতুরাজ গায়কোয়াড়। দুবাইয়ের মাঠে পরপর চারটি ম্যাচে অর্ধশতরান করলেন তিনি, যে কৃতিত্ব আর কোনও ব্যাটসম্যানের নেই। ম্যাচের পর রুতুরাজ জানালেন, মহেন্দ্র সিংহ ধোনি এবং গোটা দল পাশে থাকাতেই আত্মবিশ্বাসী হয়ে খেলতে পেরেছেন।

Advertisement

তাসের ঘরের মতো চেন্নাইয়ের ব্যাটিং ভেঙে পড়লেও ক্রিজে অবিচল ছিলেন রুতুরাজ। রবীন্দ্র জাডেজা এবং ডোয়েন ব্রাভোকে নিয়ে শেষ পর্যন্ত খেলে যান। নিজের ইনিংস নিয়ে বলেছেন, “নিঃসন্দেহে আমার খেলা অন্যতম সেরা ইনিংস। প্রথম দিকে অতগুলো উইকেট পড়ায় এবং অভিজ্ঞ ক্রিকেটাররা সাজঘরে ফেরায় একটু চাপে ছিলাম। আমাকে ধরে খেলতেই হত যাতে দল অন্ত ১৩০, ১৪০ বা ১৫০ রানে পৌঁছায়।”

রুতুরাজের সংযোজন, “মাহি ভাই পাশে থাকলে এবং গোটা দলকে পাশে পেলে খুব বেশি ভাবতে হয় না। শ্রীলঙ্কা সফর এবং এখানে আসার পর যে প্রস্তুতি হয়েছে সেটাই আমাকে সাহায্য করেছে। প্রথমে বল সুইং করছিল। তাই স্পিনারদের বিরুদ্ধে আক্রমণ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। জাড্ডু (জাডেজা) আসায় আরও আত্মবিশ্বাসী হয়ে খেলতে শুরু করি। সেটা কাজে লেগেছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন