IPL 2021

দুশো ম্যাচ খেলা ম্যাক্সওয়েলও শিখতে চান কোহালির থেকে

গ্লেন ম্যাক্সওয়েল এ বার ভূয়সী প্রশংসা করলেন বিরাট কোহালির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ১২:২৪
Share:

ম্যাক্সওয়েল শিখবেন কোহালির থেকে। ফাইল ছবি

আইপিএল নিলামে তাঁকে নিয়ে বিস্তর দড়ি টানাটানি হয়েছিল। শেষমেশ প্রায় সাড়ে চোদ্দ কোটি টাকায় তাঁকে তুলে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই গ্লেন ম্যাক্সওয়েল এ বার ভূয়সী প্রশংসা করলেন বিরাট কোহালির। নিজের আদর্শ এবি ডিভিলিয়ার্স এবং কোহালির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার কথা ভেবে উত্তেজিত তিনি।

Advertisement

একদিনের ক্রিকেটে ১১৬টি ম্যাচ খেলেছেন ম্যাক্সওয়েল। টেস্ট এবং টি-টোয়েন্টি মেলালে সংখ্যাটা দুশোর কাছে পৌঁছে যাবে। রবিবার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে ম্যাক্সওয়েল বলেছেন, “আরসিবি-র হয়ে খেলা আমাকে অন্য উচ্চতায় নিয়ে যাবে। টেস্ট হোক বা টি-টোয়েন্টি, সব ফরম্যাটেই নিজেকে শীর্ষে নিয়ে গিয়েছে বিরাট কোহালি। নিজেকে মানিয়ে নিয়ে দীর্ঘক্ষণ উইকেট কামড়ে পড়ে থাকতে পারে। ভারতের অধিনায়ক এবং সেরা ক্রিকেটার হওয়ার চাপও রয়েছে ওর ঘাড়ে। ম্যাচে নয়, কী ভাবে অনুশীলনেও ও নিজেকে তৈরি করে সেটা দেখতে মুখিয়ে রয়েছি। ওর থেকে নেতৃত্বের গুণও শিখতে চাই।”

মানসিক সমস্যা নিয়ে ম্যাক্সওয়েল মুখ খোলার পর তাঁর পাশে দাঁড়িয়েছিলেন কোহালি। সেই ভূমিকারও প্রশংসা করেছেন অজি অলরাউন্ডার। বলেছেন, “আমার মন্তব্যকে জোরালো ভাবে সমর্থন করেছে ও। আমি কোন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিলাম সেটা ও ভাল বুঝতে পেরেছে। প্রত্যাশা এবং চাপ সামলানো— এই দুটোর সঙ্গেই ও নিজেকে মেলাতে পারে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন