IPL 2021

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ‘সেঞ্চুরি’ করে ফেলল কলকাতা নাইট রাইডার্স

আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স। সর্বাধিক জয়ের দিক থেকেও তারাই এগিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১০:৫৬
Share:

১০০ ম্যাচ জিতে নজির কলকাতার। ছবি পিটিআই

চলতি আইপিএলের প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে হারিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সেই সঙ্গে তারা তৈরি করে ফেলেছেন নজির। আইপিএলের ইতিহাসে তৃতীয় দল হিসেবে ১০০ ম্যাচ জেতার নজির তৈরি করলেন অইন মর্গ্যানের ছেলেরা।

Advertisement

আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স। সর্বাধিক জয়ের দিক থেকেও তারাই এগিয়ে। এখনও পর্যন্ত আইপিএলে ১২০টি ম্যাচ জিতেছে রোহিত শর্মার দল। দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। তারা জিতেছে ১০৬টি ম্যাচ। তারপরেই কলকাতা।

রবিবার জয়ের পরে টুইট করেছেন দলের মালিক শাহরুখ খান। লিখেছেন, “আইপিএলের শততম ম্যাচ জিততে পেরে ভাল লাগছে। দারুণ খেলেছ ছেলেরা।” আলাদা করে হরভজন সিংহের কথা উল্লেখ করে শাহরুখ লিখেছেন, “তোমাকে কিছুক্ষণের জন্য দেখে ভাল লাগল। আসলে সবাইকেই দেখে ভাল লেগেছে।”

Advertisement

২০১২ এবং ২০১৪-এ ট্রফি ঢুকেছিল কলকাতার ঘরে। তারপর থেকে তা অধরাই থেকে গিয়েছে। দল পরিচালনকারীরা জোর দিয়েছেন তারুণ্যের উপরে। তাঁরা কাঙ্ক্ষিত সাফল্য এনে দিতে পারেননি। এ বার সে কারণেই ভারসাম্য বজায় রাখতে নেওয়া হয়েছে অভিজ্ঞদেরও। মঙ্গলবার মুম্বইয়ের বিরুদ্ধে নামবে কলকাতা, যে ম্যাচ তাদের কাছে সম্মানের লড়াই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন