IPL 2021

‘বদলে যাওয়া জীবন’ নিয়ে ফের হাজির বিরাট কোহলী

অনুষ্কার সঙ্গে ভামিকার দায়িত্ব ভাগ করে নেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৪:৪৩
Share:

ভামিকার জন্মের পর অনেক কিছু বদলে গিয়েছে বলেও মনে করেন কোহলী। —ফাইল চিত্র

বাবা হওয়ার পর জীবনটাই বদলে গিয়েছে বলে জানালেন বিরাট কোহলী। জানুয়ারিতে কন্যা সন্তানের জন্ম দেন অনুষ্কা শর্মা। তার পর থেকে জীবনে অনেক পরিবর্তন এসেছে বলে মনে করেন ভারত অধিনায়ক।

Advertisement

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের একটি ভিডিয়োতে এমনটাই জানিয়েছেন কোহলী। তিনি বলেন, “খুব তাড়াতাড়ি জীবনটা পাল্টে গেল। অন্য একজনের জীবনের দায়িত্ব এল তোমার কাঁধে। একজন সন্তান প্রথমে তার মায়ের ওপর নির্ভরশীল হয়, তবে বাবারও অনেক দায়িত্ব থাকে। মা এবং বাবা ২ জনেই যখন সন্তানের দায়িত্ব ভাগ করে নেয় অপূর্ব এক পরিবেশ তৈরি হয়। অনুষ্কা এবং আমি সেই দায়িত্ব দারুণ উপভোগ করছি।”

শুধু উপভোগ নয়, ভামিকার জন্মের পর অনেক কিছু বদলে গিয়েছে বলেও মনে করেন কোহলী। তিনি বলেন, “জীবন পাল্টে গিয়েছে। আমরা ২ জনে আগে কখনও এমন মুহূর্ত দেখিনি। সন্তানের হাসি মুখ দেখার আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না। আমি ভাগ্যবান এমন মুহূর্তের সাক্ষী থাকতে পেরে।”

Advertisement

আইপিএল-এ প্রথম ২ ম্যাচেই জয় পেয়েছে ব্যাঙ্গালোর। লিগ টেবিলে শীর্ষ স্থান ধরে রেখেছেন কোহলীরা। তবে লিগ শীর্ষে থাকা নয়, কোহলীর এ বারের লক্ষ্য ট্রফি জয়। এখনও অবধি একবারও আইপিএল জিততে পারেননি তিনি। ভারত অধিনায়ক এ বারে সেই সাফল্য চাইবেন নিজের মুকুটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন