Virat Kohli

কোহলীর ওপেন করার সিদ্ধান্তে স্বস্তির নিঃশ্বাস ফেলল আরসিবি

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের শেষ ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১০:১৭
Share:

আরসিবি-র হয়ে আগেও ওপেন করেছেন কোহলী। —ফাইল চিত্র

টি২০ সিরিজে জয় পাওয়ার পর এ বার একদিনের ক্রিকেটে নামতে চলেছে বিরাটবাহিনী। তবে তার আগে বিরাট কোহলী বেশ কিছুটা নিশ্চিন্ত করে দিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (আরসিবি)। ভারত অধিনায়কের নেওয়া একটা সিদ্ধান্তে বহু দিনের একটা প্রশ্নের উত্তর পাওয়া গেল বলেই মনে করছে আরসিবি।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের শেষ ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন কোহলী। লোকেশ রাহুল ছন্দে নেই, ঈশান কিষাণের চোট। এমন অবস্থায় নিজের কাঁধেই ওপেনিংয়ের দায়িত্ব তুলে নেন আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সব চেয়ে বেশি রানের মালিক। ভারতের অধিনায়ক এবং সহ-অধিনায়কের জুটি বেশ সফল হয় সেই ম্যাচে। জুটিতে ৯৪ রান করেন তাঁরা। এর পর কোহলী জানিয়ে দেন আইপিএল-এ তাঁর দল আরসিবি-র হয়েও ওপেন করতে দেখা যাবে তাঁকে। আর তাতেই স্বস্তির নিঃশ্বাস ফেলছে আরসিবি শিবির। দলের ক্রিকেট পরিচালক মাইক হেসন বলেন, “এত দিনে একটা প্রশ্নের উত্তর পাওয়া গেল।”

আরসিবি-র হয়ে আগেও ওপেন করেছেন কোহলী। ক্রিস গেল, অ্যারন ফিঞ্চদের সঙ্গে নিয়ে অতীতেও লাল জার্সিতে দেখা গিয়েছে কোহলীকে। রানও পেয়েছেন তিনি। এ বার দেবদত্ত পাড়িকলকে সঙ্গী করে দেখা যাবে তাঁকে। টি২০ ক্রিকেটে শুরুতেই কোহলীর মতো ব্যাটসম্যান নেমে রান করে দিলে পরের দিকের ব্যাটসম্যানদের চাপ অনেকটাই কমে যায়। কোহলী নিজেই যেমন বলেছেন, “সূর্যকুমার এমন খেললে আমি যে কোনও জায়গায় খেলতে রাজি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন