Harshal Patel

IPL 2021: অল্পের জন্য ব্র্যাভোর রেকর্ড ভাঙতে পারলেন না হর্ষল পটেল

২০১৩ সালের আইপিএল-এ ৩২টি উইকেট নিয়েছিলেন ব্র্যাভো। সেটাই এখনও অবধি এক মরসুমে কোনও বোলারের নেওয়া সর্বোচ্চ উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১২:১৫
Share:

হর্ষল পটেল টুইটার

ডোয়েন ব্র্যাভোর রেকর্ড স্পর্শ করলেও অল্পের জন্য তাঁকে পেরিয়ে যেতে পারলেন না হর্ষল পটেল। সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৯ রান দিয়ে দুটি উইকেট পেলেও এক মরসুমে সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ভাঙতে পারলেন না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জোরে বোলার। সোমবার কেকেআর-এর বিরুদ্ধে হেরে আইপিএল থেকে বিদায় নিয়েছে আরসিবি। ফলে ব্র্যাভোর রেকর্ড ভাঙার কোনও সুযোগ থাকছে না তাঁর কাছে।

Advertisement

২০১৩ সালের আইপিএল-এ ৩২টি উইকেট নিয়েছিলেন ব্র্যাভো। সেটাই এখনও অবধি এক মরসুমে কোনও বোলারের নেওয়া সবথেকে বেশি উইকেট। হর্ষলও এ মরসুমে ৩২টি উইকেট পেয়েছেন।

সোমবার সুনীল নারাইনের ক্যাচ দেবদত্ত পাড়িক্কল না ফেললে সোমবারই চেন্নাই সুপার কিংস অলরাউন্ডারকে পেরিয়ে যেতে পারতেন হর্ষল। তবে তা আর হল না।

Advertisement

হর্ষল পটেল গ্রাফিক: সনৎ সিংহ

হর্ষলই একমাত্র বোলার যাঁর এই মরসুমে হ্যাটট্রিক রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এ মরসুমে তিন জন বোলারের এক ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন হর্ষলও। বাকি দুই বোলার পঞ্জাব কিংসের অর্শদীপ সিংহ ও কেকেআর-এর আন্দ্রে রাসেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন