IPL 2021

ধোনির শুকনো বলের জ্ঞান দেখে বিস্মিত সুনীল গাওস্কর

জাডেজার বলের স্পিন বুঝতে না পেরে বোল্ড হয়ে যান বাটলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১৪:১১
Share:

ধোনির পর্যবেক্ষণ ক্ষমতার তারিফ করেছেন গাওস্কর।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে মহেন্দ্র সিংহ ধোনি অবসর নিয়েছেন প্রায় ২ বছর হতে চলল। এখনও তাঁর ম্যাচের পরিস্থিতি বোঝার ক্ষমতা অবাক করে দিয়েছে সুনীল গাওস্কর, প্রজ্ঞান ওঝাদের।

Advertisement

চেন্নাই সুপার কিংস প্রথমে ব্যাট করে ১৮৯ রানের লক্ষ্য দেয় রাজস্থান রয়্যালসের সামনে। সেই রান তাড়া করতে নেমে জস বাটলারের ঝড়ে ভালই শুরু করেছিল রাজস্থান। তবে দশম ওভারে রবীন্দ্র জাডেজাকে মারা বল গিয়ে পড়ে স্টেডিয়ামের মাঝখানে। অন্য বল আনতে হয় তার বদলে। ১২তম ওভারে জাডেজা বল করতে এলে ধোনি বলেন, “শুকনো বলে স্পিন হবে।” জাডেজার বলের স্পিন বুঝতে না পেরে বোল্ড হয়ে যান বাটলার।

ধোনির এই পর্যবেক্ষণ ক্ষমতারই তারিফ করেছেন গাওস্কর। তিনি বলেন, “দারুণ বোলার পরিবর্তন। খেলায় শুকনো বল আসতেই ও জাডেজাকে সেটা বলে। বাটলারের উইকেট নেওয়ার পর মইন আলিকে বল করতে নিয়ে আসে ধোনি। শুকনো বলে স্পিনাররা বেশি কার্যকর হবে বুঝতে পেরেছিল ও। দারুণ অধিনায়কত্ব।”

Advertisement

প্রজ্ঞান ওঝা টুইট করে লেখেন, ‘ধোনির উপদেশেই ম্যাচ চেন্নাইয়ের পক্ষে চলে গেল। বোলারদের জন্য দারুণ স্বস্তির কারণ ধোনি’। নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার স্কট স্টাইরিশ বলেন, “দ্বিতীয় ইনিংসে বল অতটা ঘুরবে কেউ ভাবেনি। কিন্তু ধোনি দারুণ ভাবে পরিস্থিতি পর্যালোচনা করেছে। ও সত্যিই অধিনায়ক হিসেবে ২০০তম খেলতে নেমে জয়ের দাবিদার ছিল। ধোনি জানে গত বারের পরিস্থিতি থেকে দলকে বার করে আনতে গেলে কী কী করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন