IPL 2021

IPL 2021: আফগানিস্তানে দেখা যাবে না আইপিএল, ক্রোড়পতি লিগ শুরু হতেই তালিবানের নয়া ফতোয়া

আইপিএল-এর দ্বিতীয় পর্বে এখনও অবধি দুটো ম্যাচ খেলা হয়েছে। মঙ্গলবার পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচ রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১৫:১৫
Share:

আইপিএল না দেখানোর নির্দেশ দিল তালিবান। —ফাইল চিত্র

তালিবানের দখলে আফগানিস্তান। এমন অবস্থায় মেয়েদের খেলাধুলা যেমন চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে, তেমনই খেলা দেখাও এ বার বন্ধ করে দেওয়া হল। আইপিএল দেখা যাবে না আফগানিস্তানে। এই প্রতিযোগিতার সম্প্রচার বন্ধ করে দিল তালিবান

মাঠে দর্শক হিসেবে রয়েছেন মহিলারা। এই যুক্তিতে আইপিএল না দেখানোর নির্দেশ দিল তালিবান। আফগানিস্তানের এক সাংবাদিক ফাওয়াদ খান টুইট করে লেখেন, ‘হাস্যকর: আফগানিস্তানে আইপিএল দেখা বন্ধ করে দিল তালিবান। তারা আফগানিস্তানের সম্প্রচারক সংস্থাকে সতর্ক করে দিয়েছে আইপিএল যাতে না দেখানো হয়। কারণ দর্শক আসনে মহিলারা রয়েছেন।’

Advertisement

আইপিএল-এর দ্বিতীয় পর্বে এখনও অবধি দুটো ম্যাচ খেলা হয়েছে। মঙ্গলবার পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা রয়েছে। ১০ অক্টোবর থেকে শুরু নক আউট পর্ব। ১৫ অক্টোবর ফাইনাল।

প্রসঙ্গত, শুধু আইপিএল নয়, তালিবান প্রায় সব ধরনের বিনোদন বন্ধ করে দিয়েছে। বেশ কিছু খেলা বন্ধ করে দেওয়া হয়েছে। মেয়েদের সব রকম খেলাধুলাই বন্ধ করে দিয়েছে তালিবান। ছেলেদের ক্রিকেট খেলা নিয়ে আপত্তি না থাকলেও মেয়েদের খেলা বন্ধ করে দিয়েছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন