IPL 2021

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কার ইনিংস ম্যাচ ঘুরিয়ে দিয়েছে, জানালেন বিরাট কোহলী

কোহলী জানিয়েছেন, ম্যাক্সওয়েলকে উপরের দিকে পাঠানোর সিদ্ধান্ত সঠিক ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১০:১০
Share:

ম্যাক্সওয়েলের প্রশংসা করলেন কোহলী। ছবি পিটিআই

গত বারের আইপিএলে কার্যত ব্যর্থ হয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তা সত্ত্বেও শুক্রবার তাঁকে কেন এবি ডিভিলিয়ার্সের আগে পাঠানো হল তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সমর্থক থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা। ম্যাচের পর দুটি প্রশ্নেরই জবাব দিয়েছেন বিরাট কোহলী। জানিয়েছেন, ম্যাক্সওয়েলকে উপরের দিকে পাঠানোর সিদ্ধান্ত সঠিক ছিল।

Advertisement

কোহলী বলেছেন, “চাইছিলাম ও যাতে শুরু থেকে চালিয়ে না খেলতে থাকে। বরং কয়েকটা বল খেলে নিয়ে ধাতস্থ হয়ে যাতে মারতে পারে, সেই জন্যেই ওকে আগে পাঠিয়েছিলাম। ওর ১০-১৫টা বল খেলা দেখে নিশ্চয়ই বোঝা গিয়েছে সিদ্ধান্তে ভুল ছিল না। ওর ইনিংসটাই ম্যাচ বদলে দিয়েছে। ক্রিজে থাকলে আরও দু’ওভার আগেই ম্যাচ শেষ করে দিত।”

শুক্রবারের ম্যাচে ফিনিশারের ভূমিকা পালন করেছেন ডিভিলিয়ার্স। তাঁর সম্পর্কে কোহলী বলেছেন, “এবি ব্যাট করতে নামলে বিপক্ষ চাপে পড়ে যায়। আমাদের ব্যাটিংয়ে গভীরতা রয়েছে যেটা আমরা কাজে লাগাতে চাই। এবি সম্ভবত একমাত্র ক্রিকেটার যার মধ্যে এতটা বৈচিত্র্য রয়েছে। ধীর গতির পিচে ওর থেকে ভাল কেউ মারতে পারে না। লম্বা জুটি থাকলে হয়তো ব্যাটিং অর্ডারে অনেক বদল থাকত। কিন্তু কিছু সময় ছোটখাটো বদল আনতেই হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন