Virendra Sehwag

IPL 2021: মর্গ্যানকে প্রশ্ন সহবাগের, বিশ্বকাপ জেতার সময় কি লর্ডসের বাইরে ধর্না দিয়েছিলে?

কলকাতা বনাম দিল্লি ম্যাচে অশ্বিনের বিরুদ্ধে রান চুরির অভিযোগ করেন মর্গ্যান। প্রশ্ন ওঠে অশ্বিনের আদর্শ নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ০৯:২৮
Share:

অইন মর্গ্যানকে খোঁচা বীরেন্দ্র সহবাগের। —ফাইল চিত্র

রবিচন্দ্রন অশ্বিনের ছয় টুইটের পরও বিতর্ক থামছে না। এ বার সেই বিতর্কে অইন মর্গ্যানকে খোঁচা বীরেন্দ্র সহবাগের। কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচে অশ্বিনের বিরুদ্ধে রান চুরির অভিযোগ করেন মর্গ্যান। প্রশ্ন ওঠে ভারতীয় স্পিনারের আদর্শ নিয়ে।

বল ঋষভ পন্থের গায়ে লেগে অন্য দিকে চলে যাওয়ার পর রান নেওয়ার চেষ্টা করেন অশ্বিন। মর্গ্যানের অভিযোগ, এটি ক্রিকেটের নীতির বিরুদ্ধে। অশ্বিন যদিও বলেন, তিনি দেখতে পাননি বল কারও গায়ে লেগে অন্য দিকে গিয়েছে কি না। দীনেশ কার্তিক বলেন, “এই ভাবে রান নেওয়া পছন্দ করে না মর্গ্যান।”

Advertisement

সহবাগ টুইট করে লেখেন, “১৪ জুলাই, ২০১৯ সালে বেন স্টোকস ব্যাট করছিল শেষ ওভারে। সেই সময় নিশ্চয়ই মর্গ্যান মহাশয় লর্ডসের বাইরে ধর্না দিয়েছিলেন এবং বিশ্বকাপ হাতে ধরতে চায়নি আর নিউজিল্যান্ড জিতেছিল। উনি এসেছেন নীতি শেখাতে।”

২০১৯ সালের বিশ্বকাপে শেষ ওভারে ব্যাট করছিলেন স্টোকস। সেই সময় ফিল্ডারের ছোড়া বল তাঁর ব্যাটে লেগে চারে চলে গিয়েছিল। বিশ্বকাপ জয়ের পিছনে এই রান খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ইংল্যান্ডের কাছে। সেই ঘটনার কথাই উল্লেখ করেছেন সহবাগ।

Advertisement

নিউজিল্যান্ডের জিমি নিশাম যদিও মর্গ্যানের পক্ষেই রয়েছেন। তাঁর মতে অশ্বিনের রান নেওয়ার চেষ্টা করা উচিত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন