IPL 2021

‘আমিও জীবনে কোনওদিন এক ওভারে ছ’টা চার মারতে পারিনি’, পৃথ্বীকে কুর্নিশ সহবাগের

সহবাগ মনে করছেন, শিবম মাভির সঙ্গে আগে খেলার অভিজ্ঞতাই সাহায্য করেছে পৃথ্বীকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৫:১৫
Share:

পৃথ্বীতে মুগ্ধ সহবাগ।

বৃহস্পতিবার শিবম মাভিকে প্রথম ওভারে টানা ছ’টি চার মেরে চমকে দিয়েছিলেন পৃথ্বী শ। চলতি আইপিএল-এর দ্রুততম অর্ধশতরানও করেন তিনি। পৃথ্বীর দাপটকে কুর্নিশ করছেন বীরেন্দ্র সহবাগও। জানিয়েছেন, নিজের ক্রিকেটজীবনে কখনও তিনি টানা ছ’টি চার মারতে পারেননি।

Advertisement

ম্যাচের পর এক ওয়েবসাইটে সহবাগ বলেছেন, “৬ বলে ৬টা চার মানে প্রতিটি বল নিখুঁত জায়গা দিয়ে মারতে হয়েছে, যেটা মোটেই সহজ ব্যাপার নয়। কেরিয়ারে ওপেন করতে নেমে বহুবার ৬ বলে ৬টা চার বা ছয় মারার চেষ্টা করেছি। কিন্তু কোনওদিন পারিনি। খুব বেশি হলে ১৮-২০ রান নিয়েছি। এই কাজ করতে গেলে দুর্দান্ত সময়জ্ঞান এবং ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে নেওয়ার ক্ষমতা থাকা দরকার।”

সহবাগ মনে করছেন, শিবম মাভির সঙ্গে আগে খেলার অভিজ্ঞতাই সাহায্য করেছে পৃথ্বীকে। বলেছেন, “ব্যাট হাতে দুরন্ত খেলল পৃথ্বী। মনেই হচ্ছিল না ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছে। হয়তো অনূর্ধ্ব-১৯ দলে শিবম মাভিকে খেলার সুবাদেই ওকে ভাল করে চেনে। তবে নেটে বা ঘরোয়া ক্রিকেটে বহুবার আশিস নেহরার বলে আমি খেলেছি। কিন্তু কোনওবার ওকে ৬টা চাপ মারতে পারিনি। তাই পৃথ্বীকে কুর্নিশ এমন ইনিংস খেলার জন্য।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন