IPL 2023

৫ কারণ: আইপিএলে কোহলিদের কাছে কেন হারতে হল রোহিতদের?

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে হারল মুম্বই ইন্ডিয়ান্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হারতে হল তাদের। রোহিত শর্মাদের হারের নেপথ্যে ৫ কারণ কী?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২৩:২৯
Share:

ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সকে হারাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছবি: আইপিএল।

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচ জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সকে হারাল তারা। অন্য দিকে গত বারের পর এ বারও শুরুটা ভাল হল না রোহিত শর্মার দলের। আবার প্রথম ম্যাচেই হারতে হল পাঁচ বারের চ্যাম্পিয়নদের। কোন পাঁচ কারণে রোহিতদের হারতে হল?

Advertisement

১) প্রথমে ব্যাট করতে নেমে ব্যর্থ মুম্বইয়ের টপ অর্ডার। রোহিত শর্মা, ঈশান কিশন, ক্যামেরুন গ্রিনরা কেউ রান পেলেন না। টপ অর্ডার রান করতে না পারায় প্রথমেই পিছিয়ে পড়েন রোহিত শর্মারা।

২) বেঙ্গালুরুর মাঠ ভাল ভাবে ব্যবহার করতে পারলেন না মুম্বইয়ের ব্যাটাররা। ছোট বাউন্ডারির বদলে বড় বাউন্ডারির দিকে শট মারতে গিয়ে উইকেট দিয়ে ফিরলেন মুম্বইয়ের ব্যাটাররা। অন্য দিকে ছোট বাউন্ডারি ভাল ভাবে কাজে লাগালেন বেঙ্গালুরুর ব্যাটাররা। সেখানেই এগিয়ে গেলেন তাঁরা।

Advertisement

৩) বেঙ্গালুরুর দুই ওপেনার হারিয়ে দিলেন মুম্বইকে। ফ্যাফ ডুপ্লেসি ও বিরাট কোহলি শুরুটা যে ভাবে করলেন, সেখানেই খেলা মুম্বইয়ের হাতের বাইরে বেরিয়ে গেল। আর ম্যাচে ফিরতে পারলেন না রোহিতরা। কোহলি ৮৩ ও ডুপ্লেসি ৭৩ রান করেন।

৪) অনেক টাকা খরচ করে জোফ্রা আর্চার ও ক্যামেরন গ্রিনকে কিনেছিল মুম্বই। এই দুই বিদেশির উপর অনেক কিছু নির্ভর করছিল। কিন্তু ব্যাটে-বলে ব্যর্থ গ্রিন। আর্চারও চোট সারিয়ে ভাল বল করতে পারলেন না। তার ফলে পিছিয়ে পড়ল মুম্বই।

৫) টসের সময়েই খেলা অর্ধেক হেরে যায় মুম্বই। সন্ধ্যার খেলায় পরের দিকে শিশির পড়ে। টসে হেরে যাওয়ায় পরে বল করতে হয় মুম্বইকে। কিন্তু শিশিরে বল গ্রিপ করতে সমস্যা হচ্ছিল। তাই ব্যাট করার সময় অনেক সুবিধা পান আরসিবির দুই ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন