IPL 2023

রোহিতদের বিরুদ্ধে ১টিই উইকেট নিলেন, তবু ‘হ্যাটট্রিক’ করে ফেললেন মহম্মদ সিরাজ়!

আইপিএলে নজির গড়লেন মহম্মদ সিরাজ়। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১ উইকেট নিয়েছেন তিনি। সেই সঙ্গে ‘হ্যাটট্রিক’ করে ফেললেন বিরাট কোহলিদের দলের পেসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২২:১৬
Share:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ়। উইকেট নিয়ে উল্লাস বেঙ্গালুরুর বোলারের। ছবি: আইপিএল

নিজের নজির আরও এক বার ছুঁলেন মহম্মদ সিরাজ়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই পেসার এক ওভারে ৫টি ওয়াইড দিলেন। আইপিএলে এক ওভারে সব থেকে বেশি ওয়াইডের তালিকায় শীর্ষে তিনি। এর আগেও দু’বার এক ওভারে পাঁচটি করে ওয়াইড করেছেন তিনি। সেই দিক থেকে দেখতে গেলে আইপিএলে ওয়াইডের হ্যাটট্রিক করে ফেললেন বিরাট কোহলিদের দলের পেসার।

Advertisement

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ইনিংসের ১৯তম ওভারে বল করতে গিয়ে সমস্যায় পড়েন সিরাজ়। ব্যাট করছিলেন অর্ধশতরান করা তিলক বর্মা। তাই সিরাজ় চেষ্টা করছিলেন তাঁর ব্যাট থেকে বল কিছুটা দূরে রাখতে। ওয়াইড ইয়র্কার করার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু ঠিক মতো বল পড়ছিল না।

ওভারের তৃতীয় বল করতে গিয়ে প্রথম ওয়াইড করেন সিরাজ়। তার পরে পর পর তিনটি ওয়াইড করেন তিনি। কোনও ভাবেই সঠিক জায়গায় বল পড়ছিল না। পঞ্চম বলটি আবার ঠিক জায়গায় পড়ে। তার দু’বল পরে আবার একটি ওয়াইড করেন সিরাজ়। ফলে ওভারে মোট ৫টি ওয়াইড হয়। শেষ পর্যন্ত ১১ বলে ওভার শেষ করেন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে শেষ পর্যন্ত ৪ ওভার বল করে ২১ রান দেন তিনি। তার মধ্যে ৬টি ওয়াইড। ১টি উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

এর আগে ২০২২ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে এক ম্যাচে ১৪টি ওয়াইড করেছিলেন সিরাজ়। তার মধ্যে দু’টি ওভারে ৫টি করে ওয়াইড করেছিলেন তিনি। সেই বছরই গুজরাত টাইটান্সের বিরুদ্ধে এক ম্যাচে ১২টি ওয়াইড করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার। তিনিও দু’ওভারে ৫টি করে ওয়াইড করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন