IPL 2024

‘ভারতে টানা ন’সপ্তাহ থাকা সম্ভব নয়’, আইপিএলে না খেলার কারণ জানালেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

এ বার আইপিএলের আগেই নাম তুলে নিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার। এত দিন পর জানালেন তার কারণ। তাঁর মতে, তিনি ক্রিকেট খেলতে খেলতে এতটাই ক্লান্ত হয়ে পড়েছিলেন যে বাধ্য হয়েছে নাম তুলে নিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ২০:৩১
Share:

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

বেশ কয়েক বছর খেলেছেন আইপিএলে। গত বছরও ছিলেন। এ বার আইপিএলের আগে থেকেই নাম তুলে নিয়েছেন। সেই অ্যাডাম জ়‌াম্পা এত দিন পর জানালেন কেন প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ীর মতে, তিনি ক্রিকেট খেলতে খেলতে এতটাই ক্লান্ত হয়ে পড়েছিলেন যে বাধ্য হয়েছে নাম তুলে নিতে। কারণ দু’সপ্তাহ ভারতে এসে ক্রিকেট খেলা সম্ভব নয়।

Advertisement

এক সাক্ষাৎকারে জ়াম্পা বলেছেন, “নাম তুলে নেওয়ার অনেক কারণ রয়েছে। সবচেয়ে বড় হল, ২০২৩-এ ক্রিকেট খেলে আমি বিধ্বস্ত। বিশ্বকাপও খেলতে হয়েছে। গত বার পুরো আইপিএলে খেলেছি। তিন মাস ভারতে থেকেছি। আইপিএলে খেলার ইচ্ছা ছিল। কিন্তু রাজস্থান রয়্যালসকে নিজের সেরাটা দিতে পারতাম না। বিশ্বকাপের দিকে তাকিয়ে সেটা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের খেয়াল রাখা আমার কাছে সবার আগে।”

শুধু এটুকুই নয়, আরও অনেক কারণ রয়েছে নাম তুলে নেওয়ার নেপথ্যে। জ়াম্পার কথায়, “আমার ছোট একটা পরিবার রয়েছে। সেটা ফেলে ৯ সপ্তাহ ভারতে কাটাতে পারব না। জাতীয় দলে জায়গা ফিরে পাওয়ার জন্যও লড়াই করছি। এমন নয় যে নিজেকে এটা বলতে পারব যে বিশ্বকাপের আগে ১৪টা ম্যাচ খেলে নিজেকে তৈরি করছি। জানি না দুটো, না চারটে না ছ’টা ম্যাচে খেলতে পারব। বিশ্রাম নেওয়া এবং পরিবারকে সময় দেওয়ার জন্যই খেলতে চাইনি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন