IPL 2024

কলকাতার বিরুদ্ধে জার্সি বদলে নামবে শুভমনের গুজরাত, কেন?

গত বছর ল্যাভেন্ডার রঙের জার্সি পরেছিলেন শুভমন গিলেরা। এ বারেও সেটাই করবেন তাঁরা। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে গুজরাত দলকে দেখা যাবে ওই বিশেষ জার্সিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৭:১৯
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র।

ক্যানসার নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে জার্সির রং বদল গুজরাত টাইটান্সের। গত বছর ল্যাভেন্ডার রঙের জার্সি পরেছিলেন শুভমন গিলেরা। এ বারেও সেটাই করবেন তাঁরা। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে গুজরাত দলকে দেখা যাবে ওই বিশেষ জার্সিতে।

Advertisement

ক্যানসার নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য শুভমন বলেন, “খেলোয়াড় হিসাবে আমাদের কিছু দায়িত্ব রয়েছে সমাজের কাছে। ল্যাভেন্ডার জার্সি পরে আমরা ক্যানসর যোদ্ধাদের সম্মান জানাতে চাই। তাঁদের সাহসকে কুর্নিশ জানাতে চাই আমরা। এই পৃথিবীতে ক্যানসার আক্রান্তের সংখ্যা কমানোর জন্য এর সম্পর্কে অবহিত হওয়া প্রয়োজন। সেই কারণেই আমরা সচেতনতার বার্তা দিতে চাই।”

ল্যাভেন্ডার এমন একটি রং যা, সব ধরনের ক্যানসারের প্রতীক। এই রোগ কারও শরীরে দ্রুত নির্ণয় হলে সুস্থ হওয়া সম্ভব। সেই বার্তাই দিতে চাইছেন শুভমনেরা। গুজরাতের সিওও কর্নেল অরবিন্দর সিংহ বলেন, “ক্যানসার বহু প্রাণ কেড়ে নিয়েছে। আমরা ল্যাভেন্ডার জার্সি পরে শ্রদ্ধা জানাতে চাই। ক্যানসার রোগী এবং জয়ীদের পাশে থাকার বার্তা এই জার্সি।”

Advertisement

কেকেআরের বিরুদ্ধে গুজরাতের ম্যাচ রয়েছে ১৩ মে। সোমবার আমদাবাদে খেলবে এই দুই দল। লিগ তালিকায় সবার শেষে রয়েছেন শুভমনেরা। কলকাতা সবার উপরে। এখন দেখার এই ম্যাচে শুভমনেরা কোনও অঘটন ঘটাতে পারেন কি না। গত বারের আইপিএলে আমদাবাদে গুজরাতের বিরুদ্ধে পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন রিঙ্কু সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন