IPL 2024

কোহলিদের বিরুদ্ধে চমক কলকাতার, অভিষেক তরুণ ভারতীয় ক্রিকেটারের

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলতে নামার আগেই চমক দিল কলকাতা নাইট রাইডার্স। তরুণ ভারতীয় ক্রিকেটারের অভিষেক হল কেকেআর দলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ২০:৫১
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

বিরাট কোহলিদের বিরুদ্ধে চমক দিল কলকাতা নাইট রাইডার্স। কেকেআরের হয়ে আইপিএলে অভিষেক হল ভারতীয় ক্রিকেটার অঙ্গকৃশ রঘুবংশীর। খেলা শুরুর আগেই টুপি দেওয়া হল রঘুবংশীকে।

Advertisement

তখনও টস করতে নামেননি দু’দলের অধিনায়ক। তার আগেই দেখা যায় গোল হয়ে দাঁড়িয়ে রয়েছেন কেকেআর ক্রিকেটারেরা। সেখানে রঘুবংশীর হাতে টুপি তুলে দেন কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার। বাকি ক্রিকেটারেরা হাততালি দিয়ে স্বাগত জানান রঘুবংশীকে।

কেকেআরে অভিষেক হলেও দলের প্রথম একাদশে নাম ছিল না রঘুবংশীর। কারণ, টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ার। তাঁর হাতে দু’টি দলের তালিকা থাকলেও তিনি বুঝতে পারেননি কোন ১১ জন খেলছেন। একমাত্র অনুকূল ঠাকুর ছাড়া কারও নাম করতে পারেননি তিনি। পরে দলের তালিকা দিলে দেখা যায়, ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় নাম রয়েছে রঘুবংশীর। তিনি ছাড়াও সেখানে বাকি যে চার জনের নাম ছিল তাঁরা হলেন, রহমানুল্লা গুরবাজ়, সুযশ শর্মা, বৈভব অরোরা ও মণীশ পাণ্ডে। কেকেআর প্রথমে বল করার অর্থ দুই বোলার সুযশ ও বৈভবের খেলার সম্ভাবনা নেই। কেকেআর চার বিদেশি নিয়ে খেলছে। অর্থাৎ, গুরবাজ়ও নামতে পারবেন না। বাকি মণীশ ও রঘুবংশীর মধ্যে যে এক জন ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামবেন তা নিশ্চিত ছিল।

Advertisement

আরসিবির ইনিংসের মাঝে দেখা গেল, বরুণ চক্রবর্তীর বদলে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামানো হচ্ছে রঘুবংশীকে। ১৮ বছরের তরুণের উপর ভরসা রেখেছে কেকেআর। তাই মণীশের বদলে সুযোগ দেওয়া হয়েছে তরুণ ব্যাটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন