Pet Zone in Chinnaswami Stadium

আইপিএলে দৃষ্টান্ত কোহলির বেঙ্গালুরুর, মাঠে কুকুর নিয়ে যাওয়ার অনুমতি

ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচের আগে সুখবর পেলেন আরসিবির সমর্থকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:৩৫
Share:

চিন্নাস্বামীতে পোষ্যদের জন্য এ ভাবেই বন্দোবস্ত করা হয়েছে। ছবি: আরসিবি।

মাঠে শুধু আর দর্শকেরা থাকবেন না। তাঁদের সঙ্গে থাকবে পোষ্যেরাও। ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচের আগে সুখবর পেলেন আরসিবির সমর্থকেরা।

Advertisement

চিন্নাস্বামী স্টেডিয়ামে একটি ‘ডগ আউট’ জ়োন করা হয়েছে। সেখানে পোষ্যদের নিয়ে বসে খেলা দেখতে পারবেন সমর্থকেরা। পোষ্য বলতে শুধু কুকুরদের নিয়ে যাওয়া যাবে মাঠে। ২০১৯ সালে প্রথম বার এই ব্যবস্থা করা হয়েছিল চিন্নাস্বামী স্টেডিয়ামে। কিন্তু সেটা প্রতিটি ম্যাচের জন্য ছিল না। এ বার থেকে প্রতি ম্যাচে এই ব্যবস্থা থাকবে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সহ-সভাপতি রাজেশ মেনন বলেন, “আমরা এই নতুন ব্যবস্থা করতে পেরে খুব খুশি। এ বার থেকে সমর্থকেরা নিজেদের পোষ্যদের নিয়ে আরও মজা করে খেলা দেখতে পারবেন। আগে অনেকেই মাঠে বসে খেলা দেখতে পারতেন না। কারণ, বাড়িতে পোষ্য থাকত। এই ব্যবস্থার ফলে তাঁরাও মাঠে আসতে পারবেন। আরসিবি সব সময় নিজেদের সমর্থকদের কথা ভাবে। সেই কারণেই এই ব্যবস্থা করা হয়েছে।”

Advertisement

বেঙ্গালুরু জানিয়েছে, সব প্রজাতির পোষ্য কুকুরদের মাঠে আনা যাবে। তারা যাতে আরাম করে চলাফেরা করতে পারে তার জন্য পর্যাপ্ত জায়গা থাকবে। খাবার ও জলের বন্দোবস্তও থাকবে। কোনও পোষ্য যদি অসুস্থ হয়ে পড়ে তার জন্য চিকিৎসকদেরও রাখা হবে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন