Steve Smith

নিলামে নামই দেননি, তবু আইপিএলে স্টিভ স্মিথ! কী ভাবে? নিজেই জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএল। ইতিমধ্যে বিশেষজ্ঞদের দলে স্টিভ স্মিথ যোগ দিয়েছেন। ধারাভাষ্যকার হিসেবে স্মিথের অভিষেক হবে স্টার স্পোর্টস এবং আইপিএলের হাত ধরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ০২:৫৩
Share:

শেষ বার দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। ফাইল ছবি।

অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ অবশেষে রহস্যের উন্মোচন করলেন। আসন্ন আইপিএলে তিনি ধারাভাষ্যকার হিসেবে আত্মপ্রকাশ করছেন। মঙ্গলবার এক অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন তিনি।

Advertisement

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএল। ইতিমধ্যে ক্রিকেট বিশেষজ্ঞদের দলে স্মিথ যোগ দিয়েছেন। আইপিএলে তাঁর অভিষেক হবে ধারাভাষ্যকার হিসেবে।

সোমবার স্মিথ তাঁর সমাজমাধ্যমে একটি ভিডিয়োর মাধ্যমে টুর্নামেন্টে ফিরে আসার কথা ঘোষণা করেছিলেন। সেখানে তিনি বলেন, “নমস্কার। আমি আপনাদের জন্য কিছু আনন্দের খবর নিয়ে এসেছি। আমি আইপিএলে অংশ নিচ্ছি।।” এই ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর জল্পনা তুঙ্গে ওঠে। অনেকেই ভেবেছিলেন যে, স্মিথ টুর্নামেন্টে আবার ফিরছেন। কোনও দলে তাঁকে আবার দেখা যাবে। কিন্তু স্মিথ সকলকে চমক দিলেন।

Advertisement

শেষ বার দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলেছিলেন স্মিথ। ভারতের ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট লিগে শতাধিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এ বারও না খেলার কথাই ভেবেছিলেন প্রাথমিক ভাবে। তবু প্রতিযোগিতা শুরুর কয়েক দিন আগে মত পরিবর্তন করেন তিনি। সোমবার স্মিথ জানিয়েছেন, তিনি ‘উত্তেজিত এবং উৎসাহী।’ স্মিথ সমাজমাধ্যমে আরও বলেন, ‘‘২০২৩ সালের আইপিএলে আমি যোগ দিচ্ছি। আমি ভারতের একটি ব্যতিক্রমী এবং আবেগপূর্ণ দলে যোগ দিচ্ছি।’’ তবে কোন দলের হয়ে খেলবেন, তা প্রকাশ করেননি স্মিথ।

এ বার দেখার পালা, অধিনায়ক স্মিথ ব্যাট হাতে যে সাফল্য পেয়েছেন, ধারাভাষ্যকারের ভূমিকায় একই রকম সাফল্য পান কি না। নতুন রূপে তাঁকে দেখা-শোনার জন্য সকলে মুখিয়ে আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন