IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-পঞ্জাব ম্যাচের সেরা চাল কোনটি?

কলকাতা নাইট রাইডার্সকে প্রথম ম্যাচে হারিয়েছে পঞ্জাব কিংস। এই ম্যাচে কোন চালে কলকাতার বিরুদ্ধে বাজিমাত করল কেকেআর? বেছে নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২০:২১
Share:

আইপিএলে পঞ্জাব কিংস দলের অন্যতম মালকিন প্রীতি জ়িন্টা। কলকাতার বিরুদ্ধে খেলায় মাঠে ছিলেন তিনি। ছবি: আইপিএল

পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। বৃষ্টির কারণে খেলা ভেস্তে যাওয়ায় ডাকওয়ার্থ লুইস নিয়মে ৭ রানে হেরেছে কেকেআর। এই ম্যাচে কোন চালে বাজিমাত করল পঞ্জাব তার খোঁজ করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

ম্যাচে কলকাতার হারের নেপথ্যে পঞ্জাবের প্রধান চাল হল বিদেশি নির্বাচন। যে চার বিদেশিকে শিখর ধাওয়ানরা খেলিয়েছেন চার জনই নিজের কাজ করেছেন। তুলনায় কলকাতার বিদেশিরা খুব একটা ভাল খেলতে পারেননি। এই বিদেশিদের পার্থক্যই হারিয়ে দিয়েছে নীতীশ রানাদের।

পঞ্জাব যে চার বিদেশিকে খেলিয়েছিল তাঁরা হলেন— ভানুকা রাজাপক্ষ, স্যাম কারেন, সিকন্দর রাজা ও নেথান এলিস। ব্যাট হাতে রাজাপক্ষ ৩০ বলে ৫০ রান করেন। কলকাতার বোলারদের থিতু হতে দেননি তিনি। পরে সিকন্দর ও কারেনও কিছু রান করেন। দ্বিতীয় ইনিংসে বল হাতে উইকেটও নিয়েছেন কারেন, সিকন্দর ও এলিস।

Advertisement

উল্টোদিকে কলকাতা যে চার বিদেশিকে খেলিয়েছিল তাঁরা হলেন— রহমানুল্লা গুরবাজ়, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও টিম সাউদি। বল হাতে সাউদি ৪ ওভারে ৫৪ ও নারাইন ৪ ওভারে ৪০ রান দিয়েছেন। ব্যাট হাতে একমাত্র রাসেল ৩৫ রান করেছেন। এই বিদেশিদের পার্থক্যের জন্যই হারতে হয়েছে কেকেআরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন