IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-পঞ্জাব ম্যাচের সেরা ৩ ক্রিকেটার কারা?

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ২৩:১০
Share:

পঞ্জাবের কাছে হেরে দিল্লির সব আশা শেষ হয়ে গেল। ছবি: আইপিএল।

আইপিএলের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং পঞ্জাব কিংস। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

Advertisement

প্রভশিমরন সিংহ: দিল্লি-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে অবশ্যই থাকছেন প্রভশিমরন। এ বারের আইপিএলের পঞ্চম শতরান এল পঞ্জাবের ওপেনারের ব্যাট থেকে। ৬৫ বলে ১০৩ রানের ইনিংস খেললেন তিনি। শুধু তাই নয় শিখর ধাওয়ানের দলের হয়ে ব্যাট হাতে এক মাত্র তিনিই লড়াই করলেন। দলের ১৬৭ রানের মধ্যে ১০৩ রানই এল তাঁর ব্যাট থেকে। ১০টি চার এবং ৬টি ছয়ের সাহায্যে অনবদ্য ইনিংস খেলে আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন প্রভসিমরন।

হরপ্রীত ব্রার: বল হাতে দিল্লির ইনিংস একাই শেষ করে দিলেন হরপ্রীত। ৩০ রান খরচ করে ৪ উইকেট তুলে নিলেন তরুণ বাঁহাতি স্পিনার। দিল্লির প্রথম চার ব্যাটারের তিন জনই তাঁর শিকার। ডেভিড ওয়ার্নার, ফিল সল্ট, রিলি রুসো এবং মণীশ পান্ডের মতো ব্যাটারকে আউট করে দিল্লির ইনিংসে ধস নামালেন তিনি। তাই হরপ্রীতও জায়গা করে নিলেন দিল্লি-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে।

Advertisement

ইশান্ত শর্মা: সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন অভিজ্ঞ জোরে বোলার ইশান্তও। চোট সারিয়ে মাঠে ফেরার পর থেকেই ছন্দে রয়েছেন দিল্লির ইশান্ত। পঞ্জাবের বিরুদ্ধেও ২৭ রান দিয়ে ২ উইকেট তুলে নিলেন। ভারতীয় দলে ব্রাত্য হওয়ার পরেও যে ফুরিয়ে যাননি, তা আইপিএলের প্রতি ম্যাচেই প্রমাণ করছেন তিনি। ধাওয়ান এবং লিয়াম লিভিংস্টোনের মতো ব্যাটারের উইকেট তুলে নিয়ে শনিবারও পঞ্জাবকে শুরুতেই ধাক্কা দিলেন। তাই আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন