IPL 2023

হঠাৎ রেগে লাল উর্বশী! কী এমন ঘটল পন্থহীন আইপিএলে?

২০১৮-২০১৯ সালে পন্থ এবং উর্বশীর সম্পর্ক নিয়ে গুঞ্জন প্রকাশ্যে আসে। পরে তাঁদের মধ্যে প্রচুর কাদা ছোড়াছুড়ি হয়েছে। ক্রিকেটপ্রেমীরা এখনও পন্থকে তাতাতে টেনে আনেন উর্বশীর প্রসঙ্গ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ২১:২২
Share:

আইপিএলের একটি ঘটনায় রেগে লাল উর্বশী। ছবি: টুইটার।

আইপিএলে নেই ঋষভ পন্থ। অথচ আছেন উর্বশী রাউতেলা! ‌ভীষণ রেগে আছেন অভিনেত্রী। সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস ম্যাচের একটি ঘটনায় ক্ষুব্ধ তিনি।

Advertisement

দলের খেলা দেখতে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে পন্থকে দেখা গেলেও হায়দরাবাদ যাননি পন্থ। গত ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনার জন্য আইপিএল থেকে ছিটকে গেলেও ক্রিকেটপ্রেমীদের মনে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার। আইপিএলের দিল্লির খারাপ পারফরম্যান্সে সহ থেকে বেশি অনুভূত হচ্ছে পন্থের অভাব। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের কোচ রিকি পন্টিংও মেনে নিয়েছেন সে কথা।

ক্রিকেটপ্রেমীরাও পন্থহীন দিল্লিকে দেখে হতাশ। তাঁরা চাইছেন দ্রুত মাঠে ফিরুন পন্থ। ফিরুন চেনা মেজাজে। হায়দরাবাদ-দিল্লি ম্যাচে বাউন্ডারির কাছে ফিল্ডিং করছিলেন দিল্লির অলরাউন্ডার। অক্ষরের মাধ্যমে পন্থকে বার্তা দেওয়ার চেষ্টা করছিলেন এক ক্রিকেটপ্রেমী। পন্থকে তাতানোর জন্য হায়দরাবাদের সেই ক্রিকেটপ্রেমী বলিউড অভিনেত্রীর নাম ব্যবহার করেন। তাঁর কথা পৌঁছয় অক্ষরের কানেও। ভারতীয় দলের অলরাউন্ডারও তাঁর মুখে উর্বশীর নাম শুনে হেসে ফেলেন। পিছন ফিরে তাকান গ্যালারির দিকে। তাঁকে জড়িয়ে এই রসিকতা পছন্দ হয়নি উর্বশীর। তিনি ক্ষুব্ধ ওই ক্রিকেটপ্রেমী তাঁর পদবি ঠিক ভাবে উচ্চারণ না করায়।

Advertisement

সপ্তাহ তিনেক আগের ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেটি পেয়েছেন উর্বশীও। যাতে হায়দারাবাদের ক্রিকেটপ্রেমীকে তাঁর পদবি রাউতেলার বদলে রাতোলা বলতে শোনা যাচ্ছে। এতেই রেগে লাল উর্বশী। সমাজমাধ্যমে ক্ষোভপ্রকাশ করে তিনি লিখেছেন, ‘‘আমার পদবি বিকৃত করা বন্ধ হোক। আমার কাছে এটার একটা মূল্য আছে। এই শব্দের একটা অর্থ রয়েছে। এই পদবির একটা শক্তি রয়েছে। এর সঙ্গে আশীর্বাদ রয়েছে। আমি এই বিষয়টা পছন্দ করছি না। এটা কোনও মজা নয়।’’

২০১৮-২০১৯ সালে পন্থ এবং উর্বশীর মধ্যে প্রেমের গুঞ্জন প্রকাশ্যে আসে। কেউই সেই সম্পর্কের কথা স্বীকার করেননি। পরে তাঁদের মধ্যে বিস্তর কাদা ছোড়াছুড়ি হয়েছে। ক্রিকেটপ্রেমীরা এখনও পন্থকে তাতানোর জন্য টেনে আনছেন উর্বশীর প্রসঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন