IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে বেঙ্গালুরু-চেন্নাই ম্যাচের সেরা ৩ ক্রিকেটার

রুদ্ধশ্বাস ম্যাচ। দুই ইনিংস মিলিয়ে উঠল ৪৪৪ রান। শেষ পর্যন্ত বেঙ্গালুরুর মাঠে আরসিবি-কে হারিয়ে দিল চেন্নাই। আট রানে জিতল মহেন্দ্র সিংহ ধোনির দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ২৩:৩০
Share:

বেঙ্গালুরু-চেন্নাই ম্যাচের সেরা তিন ক্রিকেটার খুঁজে বের করল আনন্দবাজার অনলাইন। ছবি: পিটিআই

রুদ্ধশ্বাস ম্যাচ। দুই ইনিংস মিলিয়ে উঠল ৪৪৪ রান। শেষ পর্যন্ত বেঙ্গালুরুর মাঠে আরসিবি-কে হারিয়ে দিল চেন্নাই। আট রানে জিতল মহেন্দ্র সিংহ ধোনির দল। পয়েন্ট তালিকায় তিনে উঠে এল তারা। ম্যাচের সেরা তিন ক্রিকেটার খুঁজে বের করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

ডেভন কনওয়ে: তাঁর ব্যাট চেন্নাইয়ের বড় ভরসা। সে কারণেই দু’মরসুম আগে নিলামে তাঁকে কেনা হয়েছিল। বেঙ্গালুরুর বিরুদ্ধে বিধ্বংসী শুরু করলেন। ম্যাচের আগে ধোনি জানিয়েছিলেন, পরের দিকে শিশির পড়ার কারণে এই মাঠে আগে ব্যাট করলে কত রান নিরাপদ সেটা বোঝা মুশকিল। কনওয়ের ব্যাটিং দেখে মনে হল শুরু থেকেই আগ্রাসী খেলার নির্দেশ দেওয়া হয়েছে। বিপক্ষের কোনও বোলারকেই রেয়াত করেননি তিনি। ৪৫ বলে ৮৩ রানের ইনিংসে ৬টি করে চার এবং ছয় রয়েছে।

শিবম দুবে: মারকুটে ব্যাটার হিসাবে পরিচিত। আগ্রাসী ক্রিকেট খেলার কারণেই তাঁকে তুলে আনা হয়েছিল উপরে। অধিনায়কের আস্থার দাম রাখলেন তিনি। পাটা উইকেটে শুরু থেকেই চালাতে শুরু করলেন। একটি ছয় তো এমন মারলেন যে স্টেডিয়ামের ছাদের উপরে উঠে গেল। আরও দু’টি ছক্কা অল্পের জন্য গ্যালারিতে পড়ে। মোট ২টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে ৫২ রান করেন তিনি।

Advertisement

গ্লেন ম্যাক্সওয়েল: বেঙ্গালুরু সমর্থক এবং আপামর ক্রিকেটপ্রেমীর খারাপ লাগতে পারে তাঁর জন্যে। আপ্রাণ চেষ্টা করেছিলেন। ম্যাক্সওয়েল শেষ পর্যন্ত থাকলে হাসতে হাসতে ম্যাচটা জিতে যায় বেঙ্গালুরু। তাঁর এবং ফাফ ডুপ্লেসির জুটি ভয় ধরিয়ে দিয়েছিল চেন্নাই বোলারদের মনে। ৩৬ বলে ৭৬ রানের অবিশ্বাস্য ইনিংস খেললেন। মারলেন ৩টি চার এবং ৮টি ছয়। কিন্তু মুখে হাসি ফুটল না দিনের শেষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন