IPL 2023

ধাওয়ানরা পৌঁছে গেলেও ঘরের মাঠে পাত্তা নেই ধোনিদের! কেন দেরিতে খেলতে এল চেন্নাই?

পঞ্জাব কিংসের ক্রিকেটাররা মাঠে পৌঁছে গেলেও দেখা যায়নি চেন্নাই সুপার কিংসকে। ঘরের মাঠে অনেক দেরি করে পৌঁছন মহেন্দ্র সিংহ ধোনিরা। কেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৫:২০
Share:

এ বারের আইপিএলে ভাল ছন্দে রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। —ফাইল চিত্র

খেলা শুরু হওয়ার প্রায় দু’ঘণ্টা আগে থেকে দর্শক ঢুকতে শুরু করে দিয়েছেন চিপক স্টেডিয়ামে। চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সি চারদিকে। কিন্তু যাঁদের দেখার জন্য দর্শকরা এত আগে থেকে স্টেডিয়াম ভরালেন সেই চেন্নাই সুপার কিংসের ক্রিকেটাররা কোথায়? পঞ্জাব কিংস মাঠে ঢুকে গেলেও পাত্তা নেই মহেন্দ্র সিংহ ধোনিদের। অনেক পরে মাঠে এলেন তাঁরা। কেন? জবাব দিলেন ধোনি নিজেই।

Advertisement

সাধারণত খেলা শুরু হওয়ার দু’ঘণ্টা আগেই মাঠে পৌঁছে যায় দু’দল। তার পরে মাঠে ঘণ্টাখানেক অনুশীলন করেন ক্রিকেটাররা। পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করেন। পিচ দেখেন। তার পরে টসের পরে নিজেদের তৈরি করে নেওয়ার জন্য আরও আধ ঘণ্টা সময় পান তাঁরা।

কিন্তু চেন্নাই রবিবার বেশ খানিকটা দেরিতে মাঠে পৌঁছয়। তার অনেক আগে থেকে মাঠে অনুশীলন করছিলেন শিখর ধাওয়ানরা। টসের পরে ধোনিকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘দুপুরের খেলায় অনেকে বেশ কিছু ক্ষণ আগে মাঠে চলে আসে। তাতে কোনও লাভ নেই। বুদ্ধি খরচ করতে হবে। এত রোদে বেশি আগে মাঠে নেমে কোনও লাভ নেই। নিজেদের সূর্যের তেজ থেকে বাঁচাতে হবে। সে কারণেই আমরা দেরিতে এসেছি। কারণ, নিজেদের তৈরি করার জন্য আধ ঘণ্টা সময় যথেষ্ট।’’

Advertisement

এ বারের আইপিএলে ভাল ছন্দে রয়েছে চেন্নাই সুপার কিংস। ৮ ম্যাচের মধ্যে ৫টিতে জিতে ১০ পয়েন্ট ধোনিদের। পয়েন্ট তালিকায় চার নম্বরে রয়েছেন তাঁরা। রবিবার ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারাতে পারলে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ রয়েছে ধোনিদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন