Rohit Sharma

আইপিএলের মাঝেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে সুখবর রোহিতদের, কী ‘উপহার’ পেলেন অধিনায়ক?

আইপিএলের পরেই রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেই ম্যাচে নামার আগে ভাল খবর ভারতীয় দলের কাছে। কী হল রোহিতদের?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৬:৫০
Share:

ভারতের প্রথম সারির সব ক্রিকেটারই যেখানে আইপিএল খেলতে মত্ত, তখন রোহিতের দলের চেতেশ্বর পুজারা কাউন্টি খেলতে গিয়ে শতরান করলেন। — ফাইল চিত্র

গত বার কোনও মতে আইপিএলে সুযোগ পেয়েছিলেন। কিন্তু একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। এ বার তিনি আইপিএল গ্রহ থেকে অনেক দূরে। ভারতের প্রথম সারির সব ক্রিকেটারই যেখানে আইপিএল খেলতে মত্ত, তখন চেতেশ্বর পুজারা রয়েছেন ইংল্যান্ডে। সেখানে কাউন্টি খেলতে গিয়ে শতরান করলেন তিনি।

Advertisement

দ্বিতীয় ডিভিশন কাউন্টিতে সাসেক্সের হয়ে ডারহামের বিরুদ্ধে নেমেছিলেন পুজারা। ব্রাইডন কার্সের বলে পর পর দু’টি চার মেরে শতরান পূরণ করেন তিনি। ১৩৪ বলে শতরান করেছেন পুজারা। চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। ১৩টি চার এবং ১টি ছয় দিয়ে সাজানো পুজারার ইনিংস। টম ক্লার্কের সঙ্গে ১১২ রানের জুটি গড়েন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটি পুজারার ৫৭তম শতরান। ২৪৬টি ম্যাচ খেলেছেন তিনি। ১৮ হাজারের বেশি রান রয়েছে তাঁর। গড় ৫১-র বেশি। কাউন্টির সঙ্গে পুজারার অঙ্গাঙ্গী সম্পর্ক রয়েছে। গত বছর কাউন্টিতে ভাল খেলেই ভারতের টেস্ট দলে ফিরেছিলেন তিনি। এ বারও জুন মাসে ইংল্যান্ডে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার আগে ভাল ভাবেই প্রস্তুতি নিচ্ছেন তিনি।

Advertisement

গত মরসুমে কাউন্টিতে আটটি ম্যাচে ১০৯৪ রান করেছিলেন তিনি। গড় ছিল ১০৯.৪০। পাঁচটি শতরান ছিল তাঁর নামের পাশে। তার পরে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে ৬২৪ রান করেছিলেন তিনি।

আগামী ৭ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত। সেই দলে থাকার কথা রয়েছে পুজারারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন