IPL 2023

স্টেডিয়ামে এসে ক্রীড়ামন্ত্রীর হম্বিতম্বি, আইপিএলের ম্যাচ শুরুর আগে তুমুল বিতর্ক

বুধবার লখনউয়ের বিরুদ্ধে রাজস্থানের ম্যাচের আগে দেখা দিল তুমুল বিতর্ক। ম্যাচের কিছু ক্ষণ আগে রাজস্থানের ক্রীড়ামন্ত্রী হঠাৎ এসে ভিআইপি স্ট্যান্ড বন্ধ করে দেওয়ার দাবি তোলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৭:৪২
Share:

বুধবার লখনউয়ের বিরুদ্ধে রাজস্থানের ম্যাচের আগে দেখা দিল তুমুল বিতর্ক। — ফাইল চিত্র

তিন বছর পরে জয়পুরে আইপিএলের ম্যাচ আয়োজন হচ্ছে। বুধবার লখনউয়ের বিরুদ্ধে রাজস্থানের ম্যাচের আগে দেখা দিল তুমুল বিতর্ক। ম্যাচের কিছু ক্ষণ আগে রাজস্থানের ক্রীড়ামন্ত্রী হঠাৎ এসে ভিআইপি স্ট্যান্ড বন্ধ করে দেওয়ার দাবি তোলেন। পুলিশ এসে তা কিছু ক্ষণের জন্য বন্ধও করে দেয়। দর্শকদের প্রতিবাদে তা বুধবারের ম্যাচের জন্যে খোলা হলেও আগামী দিনে এই বিতর্ক বহু দূর গড়াতে পারে বলে অনেকেই মনে করছেন।

Advertisement

রাজস্থানের ম্যাচের আগে ক্রীড়ামন্ত্রী অশোক চন্দনা স্টেডিয়ামে এসে দাবি করেন, বেআইনি ভাবে ভিআইপি স্ট্যান্ড তৈরি করা হয়েছে। কারও অনুমতি নেওয়া হয়নি। ভিআইপি স্ট্যান্ডে যাঁদের টিকিট রয়েছে তাঁদের ঢুকতে বাধা দেওয়া হয়। পুলিশ আধিকারিকদের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পড়েন অশোক। শেষ পর্যন্ত ম্যাচ শুরুর মুখে শর্তসাপেক্ষে দর্শকদের মাঠে প্রবেশ করার অনুমতি দেওয়া হয়। তবে অশোক হুঁশিয়ারি দিয়েছেন, এর শেষ দেখে ছাড়বেন।

কী হয়েছে ঘটনাটা?

Advertisement

জানা গিয়েছে, রাজস্থান ক্রীড়া সংস্থার কর্তারা অশোককে একটি চিঠি লিখে জানান, রাজস্থান রয়্যালসের মালিকরা স্টেডিয়ামে ঠিক কর্তাদের ঘরের সামনে অস্থায়ী কিছু বক্স তৈরি করেছেন, যা বেআইনি। পাশাপাশি সংস্থার কর্তাদের যখন-তখন ঢোকা-বেরোনোর ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করেছেন রয়্যালস কর্তৃপক্ষ। এই চিঠি পেয়েই অশোক ম্যাচের আগে স্টেডিয়ামে যান। শুধু অস্থায়ী বক্সগুলি সরানোই নয়, তিনি পুরো ভিআইপি স্ট্যান্ডই আটকে দেওয়ার সিদ্ধান্ত নেন। অশোকের অভিযোগ, অনুমতি ছাড়াই স্টেডিয়ামে স্থায়ী নির্মাণকার্য করেছে রয়্যালস। আগে ক্রীড়া দফতরের অনুমতি নিতে হত। এই অভিযোগ অস্বীকার করেছে রয়্যালস। তাঁদের দাবি, এত বড় দল হয়ে অনুমতি ছাড়া তারা কোনও কাজ করে না।

এর মধ্যেই আর একটি বিতর্ক সামনে এসেছে। খোদ ক্রীড়ামন্ত্রীই কিছু দিন আগে একটি ছবি পোস্ট করেছেন, যেখানে সঙ্গীসাথীদের নিয়ে ভিআইপি স্ট্যান্ডে বসে তাঁকে খেলা দেখতে দেখা গিয়েছে। সেই ছবি হাতিয়ার করেছে রয়্যালস কর্তৃপক্ষ। আপাতত দেখার, পরের ম্যাচের আগে এই বিতর্ক মেটে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন