Punjab Kings

আম্পায়ারের উপর চটলেন ওয়ার্নার, নো বল নিয়ে বিতর্ক পঞ্জাব-দিল্লি ম্যাচে

শেষ ওভারের চতুর্থ বলে ইশান্ত ফুলটস করেন। কোমরের উপর সেই বল ছিল বলে মনে করেন আম্পায়ার। সেই বলে ছক্কা মারেন লিভিংস্টোন। বলটি ‘নো বল’ জানার পর পঞ্জাবের দর্শক আনন্দে মেতে ওঠেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৭:১৭
Share:

ইশান্ত আম্পায়ারকে প্রশ্ন করেন। ছুটে আসেন ওয়ার্নারও। —ফাইল চিত্র

অন্যের যাত্রা ভঙ্গ করা ছাড়া এখন আর দিল্লি ক্যাপিটালসের কিছু করার নেই। বুধবার পঞ্জাব কিংসকে হারিয়ে যেমন শিখর ধাওয়ানদের বিপদ করলেন ডেভিড ওয়ার্নার। সেই ম্যাচে একটি নো বলকে ঘিরে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন দিল্লির অধিনায়ক। শেষ ওভারে ইশান্ত শর্মা বল করার সময় সেই ঘটনা ঘটে।

Advertisement

শেষ ওভারের চতুর্থ বলে ইশান্ত ফুলটস করেন। কোমরের উপর সেই বল ছিল বলে মনে করেন আম্পায়ার। সেই বলে ছক্কা মারেন লিভিংস্টোন। পঞ্জাবের দর্শক আনন্দে মেতে ওঠেন বলটি নো বল জানার পর। শেষ ওভারে প্রয়োজন ছিল ৩৩ রান। তিন বলে ১৭ রান লিভিংস্টোন দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন। কিন্তু ওই নো বল ঘিরে বাঁধে বিতর্ক। ইশান্ত আম্পায়ারকে প্রশ্ন করেন। ছুটে আসেন ওয়ার্নারও। তাঁরা আম্পায়ারকে ঘিরে ধরেন। রিভিউ নিতে চান ওয়ার্নার। কিন্তু সময় পার হয়ে গিয়েছে কি না তা নিয়ে প্রশ্ন তৈরি হয়। শেষ পর্যন্ত রিভিউ নেওয়া হয়।

তৃতীয় আম্পায়ার জানান বল কোমরের একটু উপরে ছিল। তাই মাঠের আম্পায়ারের ডাকা নো বলের সিদ্ধান্তকেই ঠিক বলে জানান তৃতীয় আম্পায়ার। পঞ্জাব কিংসের তখন তিন বলে ১৬ রান প্রয়োজন জয়ের জন্য। কিন্তু সেই তিন বলে একটিও রান করতে পারেননি লিভিংস্টোন। শেষ বলে আউট হয়ে যান ইংরেজ ব্যাটার।

Advertisement

প্রথমে ব্যাট করে ২১৩ রান করে দিল্লি ক্যাপিটালস। শেষ ওভারে ২৩ রান দিয়েছিলেন পঞ্জাবের বোলার হরপ্রীত ব্রার। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব থেমে যায় ১৯৮ রানে। ১৫ রানে হেরে আইপিএলের প্লে-অফে ওঠার রাস্তা প্রায় বন্ধ করে ফেললেন শিখর ধাওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন