IPL 2024

দিল্লিতে ফ্রেজার ঝড়ের সামনে বুমরাও সাধারণ! মুম্বইকে ২৫৮ রানের লক্ষ্য দিলেন পন্থেরা

মুম্বই ইন্ডিয়ান্সকে জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্য দিল দিল্লি ক্যাপিটালস। দিল্লির ইনিংসের ভিত গড়ে দিলেন অস্ট্রেলীয় ফ্রেজার। তাঁর আগ্রাসী ইনিংসের সামনে কার্যত দিশেহারা দেখাল মুম্বইয়ের বোলারদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৭:২১
Share:

মারমুখী ফ্রেজার। ছবি: আইপিএল।

রানের উৎসব চলছে আইপিএলে। ২০ ওভারে ২৫০ রান এখন আর অবাক করছে না ক্রিকেটপ্রেমীদের। ওভারে ২০-২২ রান উঠছে অনায়াসে। দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচও এই প্রবণতার বাইরে থাকল না। প্রথমে ব্যাট করে দিল্লি তুলল ৪ উইকেটে ২৫৭ রান।

Advertisement

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক হার্দিক পাণ্ড্য। ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের ২২ গজে ব্যাট করতে নেমে যশপ্রীত বুমরাকেও সাধারণ বোলারের স্তরে নামিয়ে আনলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশেষজ্ঞ ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগুর্ক। প্রায় নিশ্চিত শতরান হাতছাড়া করলেন ওপেন করতে নেমে। ২৭ বলে করলেন ৮৪ রান। ১১টি চারের পাশাপাশি মারলেন ৬টি ছক্কা। স্ট্রাইক রেট ৩১১.১১। তাঁর সঙ্গে ওপেন করতে নেমেছিলেন বাংলার অভিষেক পোড়েল। শুরুতে একটু গুটিয়ে থাকলেও পরের দিকে হাত খোলেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। তাঁর ব্যাট থেকে এল ২৭ বলে ৩৬ রানের ইনিংস। ৩টি চার এবং ১টি ছয় মারলেন। হার্দিকের বাউন্সার যে ভাবে অভিষেক অনায়াসে স্কোয়ার লেগ বাউন্ডারিতে পাঠালেন, তাতে মুম্বই অধিনায়কের বোলিং নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তিন নম্বরে নেমে সাই হোপ করলেন ১৭ বলে ৪১। চার মারেননি একটাও! ছয় মারলেন ৫টি। পন্থ করলেন ১৯ বলে ২৯ রান। মারলেন ২টি চার এবং ২টি ছয়। ট্রিস্টান স্টাবসের ব্যাট থেকে এল ২৫ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস। ৬টি চার এবং ২টি ছয় এল তাঁর ব্যাট থেকে। অক্ষর পটেল অপরাজিত থাকলেন ৬ বলে ১১ রান করে।

মুম্বইয়ের কোনও ব্যাটারই সুবিধা করতে পারলেন না দিল্লির ২২ গজে। কিছুটা ভাল বল করলেন অভিজ্ঞ পীযূষ চাওলা। তিনি ৩৬ রানে ১ উইকেট নিলেন। মহম্মদ নবির ২০ রানে ১ উইকেট। হার্দিক ২ ওভারে দিলেন ৪১ রান। ইংল্যান্ডের লুক উড ১ উইকেট পেলেও খরচ করলেন ৬৮ রান। বুমরা ৩৫ রানে ১ উইকেট পেলেন। নুয়ান তুষারা ৫৬ রান দিয়েও উইকেট পেলেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন