IPL 2024

পয়েন্ট তালিকায় সবার শেষে, আইপিএলের মাঝে বাধ্য হয়ে বিদেশিকে দলে নিল সৌরভের দিল্লি

আইপিএলে ভাল খেলতে পারছে না দিল্লি ক্যাপিটালস। বাধ্য হয়ে প্রতিযোগিতা চলাকালীন নতুন বিদেশিকে দলে নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১২:৪৯
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

পয়েন্ট তালিকায় সবার শেষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। পাঁচটি ম্যাচ খেলে মাত্র একটি জিতেছে তারা। দলের বিদেশিরা এখনও নজর কাড়তে ব্যর্থ। বাধ্য হয়ে প্রতিযোগিতা চলাকালীন নতুন বিদেশিকে দলে নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল।

Advertisement

আইপিএলের নিলামে ইংল্যান্ডের হ্যারি ব্রুককে কিনেছিল দিল্লি। কিন্তু প্রতিযোগিতার আগেই নাম তুলে নেন ব্রুক। ব্যক্তিগত কারণে তিনি খেলতে পারবেন না বলে জানিয়ে দেন। এত দিন দিল্লি কোনও পরিবর্ত ক্রিকেটার নেয়নি। এ বার নিল। দক্ষিণ আফ্রিকার লিজ়াড উইলিয়ামসকে দলে নিয়েছে তারা।

গত মাসে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে খেলেছেন উইলিয়ামস। জোহানেসবার্গ সুপার কিংসের হয়ে ন’টি ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন তিনি। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে সুযোগ পান উইলিয়ামস। এখনও পর্যন্ত দেশের হয়ে দু’টি টেস্ট, চারটি এক দিনের ম্যাচ ও ১১টি টি-টোয়েন্টি খেলেছেন এই ডান হাতি পেসার। সব মিলিয়ে নিয়েছেন ২৫টি উইকেট।

Advertisement

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কিন্তু হঠাৎ এক জন ব্যাটারের পরিবর্ত হিসাবে এক জন বোলারকে কেন নিল দিল্লি? তার কারণ, দলের বিদেশি বোলারদের ব্যর্থতা। দিল্লির বিরুদ্ধে কেকেআর ২৭২ ও মুম্বই ২৩৪ রান করেছে। মুম্বইয়ের বিরুদ্ধে আনরিখ নোখিয়ে শেষ ওভারে ৩২ রান দিয়েছেন। সেই কারণে বিদেশি বোলারের অভাব ঢাকতেই হয়তো দলে নেওয়া হয়েছে উইলিয়ামসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন