Sports News

প্লে-অফের লড়াই জমিয়ে দিল দিল্লি

সাপ-লুডোর প্লে-অফের অঙ্ক ঘেটে দিল দিল্লি। ঘরের মাঠে রাইজিং পুণে সুপারজায়ান্টকে ৭ রানে হারিয়ে দিল দিল্লি ডেয়ারডেভিলস। এ দিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক জাহির খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ মে ২০১৭ ০১:২৮
Share:

সাপ-লুডোর প্লে-অফের অঙ্ক ঘেটে দিল দিল্লি। ঘরের মাঠে রাইজিং পুণে সুপারজায়ান্টকে ৭ রানে হারিয়ে দিল দিল্লি ডেয়ারডেভিলস। এ দিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক জাহির খান। কিন্তু ব্যাট হাতে নেমে শুরুতেই ১০ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি।

Advertisement

এই পরিস্থিতিতে ব্যাটিংয়ের হাল শক্ত হাতে ধরেন দিল্লির সহ অধিনায়ক করুণ নায়ার এবং ঋষভ পন্থ। করুণের ৪৫ বলের ৬৪ রানের ইনিংস ভীত গড়ে দেয় দিল্লির ব্যাটিংয়ের। যোগ্য সঙ্গত আসে উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ(৩৬)এবং স্যামুয়েল্স(২৭)-এর কাছ থেকে। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৮ তোলে দিল্লি। পুণের হয়ে ২ টি করে উইকেট পান জয়দেব উনাদকট ও বেন স্টোকস। ১ টি করে উইকেট ওয়াশিংটন সুন্দর, অ্যাডাম জাম্পা ও ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের।

জবাবে ব্যাটে নেমে প্রথম বলেই উইকেট হারায় পু্ণে। জাহিরের ট্রেডমার্ক ইর্য়কারে প্রথম বলেই প্যাভিলিয়নে ফেরেন রাহানে। এর পর অধিনায়ক স্টিভ স্মিথ ব্যাটিংয়ের হাল ধরলেও ম্যাচ বের করেতে সক্ষম হননি এই অস্ট্রেলিয়। নাদিমের বলে ৩৮ রান করে আউট হন পুণে অধিনায়ক। স্টিভের ফেলে আসা কাজ পুরণ করতে ব্যার্থ হয় তাঁর দলের আরো দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। শেষ বল পর্যন্ত খেলে দলকে জয়ের দোরগোড়া পর্যন্ত আনলেও ফিনিশিং লাইন পার করাতে ব্যর্থ হন মনোজ তিওয়ারি। মনোজের সঙ্গে কিছুটা চেষ্টা করেন বেন স্টোকসও। কিন্তু দিল্লির বোলিংয়ের সামনে এদিন সে অর্থে দাঁড়াতেই পারেননি কোনও পুণে ব্যাটসম্যান। দিল্লির হয়ে ২ টি করে উইকেট নেন অধিনায়ক জাহির খান ও বাংলার মহম্মদ সামি। ১ করে উইকেট নিয়ে উইকেটের তালিকায় নাম লেখান শাহবাজ নাদিম ও প্যাট কামিন্স।

Advertisement

এ দিনের ম্যাচের সেরা হন দিল্লির করুণ নায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন