IPL 2023

ইডেনে হঠাৎ দেখা! পুরনো বন্ধুকে দেখে অনুশীলন ছেড়ে ছুটে এলেন রাসেল, নারাইনরা

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কঠিন লড়াইয়ের আগে খুশির মেজাজ দুই শিবিরে। কী করলেন তাঁরা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২৩:১৬
Share:

ইডেনে বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে খেলতে নামার আগে অনুশীলনে ব্যস্ত কেকেআরের আন্দ্রে রাসেল। ছবি: টুইটার

দু’বছর আগে যে দলটার অধিনায়ক ছিলেন, সেই দলের বিরুদ্ধেই বৃহস্পতিবার খেলতে নামবেন দীনেশ কার্তিক। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক এখন বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সদস্য। তাতে কী? পুরনো আবেগ তো রয়েছে। বুধবার ইডেনে সেটাই দেখা গেল। পুরনো সতীর্থদের সঙ্গে দেখা করলেন কার্তিক।

Advertisement

বুধবার সন্ধ্যায় ইডেনে অনুশীলন ছিল দু’দলেরই। কঠিন ম্যাচের আগে সে দিকেই মন ছিল কেকেআর ক্রিকেটারদের। আন্দ্রে রাসেল, সুনীল নারাইনদের নজরে রেখেছিলেন নাইট কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। হঠাৎই সেখানে গিয়ে হাজির হন কার্তিক। প্রথমে গিয়ে তিনি জড়িয়ে ধরেন নাইটদের মেন্টর অভিষেক নায়ারকে। কার্তিকের সঙ্গে অভিষেকের বন্ধুত্ব অনেক বছরের। অভিষেক কেকেআরে থাকাকালীনই যোগ দিয়েছিলেন কার্তিক। হয়েছিলেন অধিনায়ক। ভারতীয় দলে কার্তিকের প্রত্যাবর্তনের নেপথ্যে রয়েছেন অভিষেক। তাঁর অ্যাকাডেমিতেই অনুশীলন করতেন কার্তিক। অভিষেককে দেখে এসে জড়িয়ে ধরেন তিনি।

তার পর কেকেআরের বাকি ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন কার্তিক। রাসেল, নারাইন ছাড়াও বেঙ্কটেশ আয়ারের মতো তরুণ ক্রিকেটাররা এসে জড়িয়ে ধরেন কার্তিককে। ছিলেন নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোরও। সব শেষে কেকেআর কোচ চন্দ্রকান্তের সঙ্গে দেখা করেন কার্তিক। পণ্ডিতমশাই কার্তিকে গালে হালকা করে হাত বুলিয়ে দেন। হাসিমুখে সবাইকে কথা বলতে দেখা যায়।

Advertisement

২৪ ঘণ্টা পরে হয়তো বদলে যাবে ছবিটা। তখন জেতার জন্য ঝাঁপাবে দু’দল। এক দিকে বিরাট কোহলির বেঙ্গালুরুর লক্ষ্য পর পর দুই ম্যাচে দুই জয়। শুরুটা ভাল করতে চাইছে তারা। অন্য দিকে কলকাতা নাইট রাইডার্স এ বারের মরসুমে প্রথম জয়ের লক্ষ্যে নামবে। প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের কাছে হারের পরে ঘরের মাঠে প্রত্যাবর্তন করতে চাইবেন নীতীশ রানারা। কিন্তু সেই লড়াই সহজ হবে না তাঁদের। তবে তার আগে খুশির মেজাজ দুই শিবিরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন