IPL 2023

কোহলি ১৮৭০ কিলোমিটার দূরে, তবু শনিবারের ইডেন দেখল বিরাট বনাম নবীন লড়াই

১৮৭০ কিলোমিটার দূরে রবিবার বেঙ্গালুরুতে আইপিএলে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামবেন কোহলি। তার আগে শনিবার রাতে ইডেন গার্ডেন্স দেখে নিল বিরাট এবং নবীনের লড়াই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৩ ২৩:৩৭
Share:

বিরাট কোহলির সঙ্গে ঝামেলা করে কত বড় ভুল করেছেন তা হয়তো এ বার হাড়ে হাড়ে টের পাচ্ছেন নবীন উল হক। ফাইল ছবি।

বিরাট কোহলির সঙ্গে ঝামেলা করে কত বড় ভুল করেছেন তা হয়তো এ বার হাড়ে হাড়ে টের পাচ্ছেন নবীন উল হক। যেখানেই যান না কেন, কোহলি তাঁর পিছু ছাড়ছেন না। ইডেন গার্ডেন্সেও নবীন বল করার সময় শোনা গেল ‘কোহলি, কোহলি’ চিৎকার। তাড়াহুড়ো করে ভুল লাইনে বল করে রানও দিলেন নবীন।

Advertisement

কেকেআরের ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসেছিলেন নবীন। আফগানিস্তানের ক্রিকেটারকে দেখামাত্রই খোঁচা মারার সুযোগ ছাড়েননি ইডেনের সমর্থকরা। ঘন ঘন উঠতে থাকে ‘কোহলি, কোহলি’ চিৎকার। সেই ওভারে নবীনের বলে দু’টি চার এবং একটি ছয় মারেন জেসন রয়। চিৎকারের চোটে কিছুটা হলেও দিশেহারা বল করছিলেন নবীন।

কিন্তু ইডেনকে পাল্টা দিতেও ছাড়েননি। ১৪তম ওভারে আউট হন আফগানিস্তানে নবীনের সতীর্থ রহমানুল্লা গুরবাজ। ব্যাকওয়ার্ড পয়েন্ট থেকে ছুটে এসে তিন বারের চেষ্টায় ক্যাচ ধরেন রবি বিষ্ণোই। সুইপার কভারে দাঁড়িয়েছিলেন নবীন। তিনি এসে দর্শকের উদ্দেশে ঠোঁটে আঙুল দিয়ে চুপ করতে বলেন।

Advertisement

তবে ইডেনের সমর্থকরা থামেননি। ১৫তম ওভারে যখন দ্বিতীয় স্পেলে নবীন বল করতে আসেন, তখনও কোহলির নামে চিৎকার শোনা যায়। তবে সেই ওভারে নবীন মাত্র ছয় রান দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন