IPL 2024

কেকেআর কোচ পণ্ডিতকে পছন্দই করেন না বিদেশি ক্রিকেটারেরা! আইপিএলের মাঝে ফাঁস কলকাতার প্রাক্তনীর

আইপিএলে এখনও পর্যন্ত একটি ম্যাচ খেলেছে কেকেআর। দ্বিতীয় ম্যাচ খেলতে বেঙ্গালুরু গিয়েছে দল। তার মধ্যেই কোচের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন দলের এক প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ২১:০৯
Share:

চন্দ্রকান্ত পন্ডিত। —ফাইল চিত্র।

কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে পছন্দ করেন না বিদেশি ক্রিকেটারেরা। আইপিএলের মাঝে এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ক্রিকেটার। অপছন্দের কারণ তাঁর কড়া শৃঙ্খলা।

Advertisement

গত মরসুমে কেকেআরের হয়ে খেলে গিয়েছেন নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ওয়াইসি। তিনিই অভিযোগ করেছেন আইপিএলের কলকাতা ফ্র্যাঞ্চাইজ়ির কড়া মানসিকতার কোচের বিরুদ্ধে। ওয়াইসি বলেছেন, ‘‘দলের মধ্যে কিছু ঘটনা চলে। পর্দার আড়ালে কিছু না কিছু চলে। তবে ক্রিকেটারেরা কিছু ব্যাপার পছন্দ করে না। সাজঘরে অনেক পরিস্থিতিই বেশ কঠিন মনে হয় সকলের। দলের নতুন কোচের কিছু বিষয় অনেকেই পছন্দ করে না। তিনি দলের ক্রিকেটারদের সঙ্গে বসে ঠিক মতো আলোচনাও করেন না।’’

নামিবিয়ার অলরাউন্ডার আরও বলেছেন, ‘‘বেশ কিছু পরিবর্তন ছেলেদের হতাশ করে তুলেছিল। কোচ অনেক কিছু পরিবর্তন করলেও সাফল্য দিতে পারেননি। বিশেষ করে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে ভাল করে কথাও বলেন না কেকেআরের নতুন কোচ।’’ তিনি আরও বলেছেন, ‘‘ভারতে সকলে তাঁকে কঠিন মানসিকতার কোচ হিসাবে চেনে। শৃঙ্খলার সঙ্গে কোনও রকম সমঝোতা করতে রাজি হন না। কেউ এসে বলবেন, কী পরতে হবে, কী করা যাবে বা কী করা যাবে না, এ সব ছেলেরা অনেকেই পছন্দ করে না। বিশেষ করে যারা বিদেশি এবং দেশের হয়ে অনেক দিন ধরে খেলছে। নানা রকম সমস্যা রয়েছে। আমি মাথা ঠান্ডা রাখার চেষ্টা করতাম। তবে দলে আমার থেকে অনেক বেশি জেদি কিছু ক্রিকেটার ছিল।’’

Advertisement

রঞ্জি ট্রফিতে বিভিন্ন দলকে সাফল্য এনে দিয়েছেন পণ্ডিত। ব্রেন্ডন ম্যাকালাম ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নেওয়ায় ২০২৩ সালে পণ্ডিতকে কোচ করে কেকেআর। ১৪টি ম্যাচের মধ্যে ৬টি জিতে সপ্তম স্থানে শেষ করেছিল কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন