IPL 2023

জাতীয় দল থেকে ছাঁটাই ক্রিকেটারই হার্দিককে বাঁচিয়েছেন! কাকে ধন্যবাদ দিচ্ছেন পাণ্ড্য?

লখনউ সুপার জায়ান্টসকে শেষ ওভারে টান টান ম্যাচে হারিয়েছে গুজরাত টাইটান্স। দলের জয়ের পরে এক জনকে সব কৃতিত্ব দিচ্ছেন গুজরাতের অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৪:৫৯
Share:

আরও এক বার আইপিএল জিততে নেমেছেন গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

আইপিএলে টান টান ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়েছে গুজরাত টাইটান্স। শেষ ওভারে লখনউয়ের জিততে দরকার ছিল ১২ রান। মাত্র ৪ রান দেন মোহিত শর্মা। সেই ওভারে পড়ে ৪ উইকেট। দলকে জেতানোর সব কৃতিত্ব মোহিতকে দিচ্ছেন গুজরাতের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। তিনি জানিয়েছেন, মোহিত তাঁর জীবন বাঁচিয়েছেন।

Advertisement

২০১৫ সালের বিশ্বকাপে ভারতীয় দলে নিয়মিত খেললেও তার পরে আর জাতীয় দল দেখা যায়নি মোহিতকে। ২০১৫ সালের ৭ সেপ্টেম্বর ভারতের টি-টোয়েন্টি ও সেই বছরই ২৬ অক্টোবর ভারতের এক দিনের দলে শেষ বার খেলেছেন মোহিত। তার পর থেকে জাতীয় দলে ব্রাত্য এই পেসার। সেই মোহিতই হার্দিকদের ম্যাচ জিতিয়েছেন।

খেলা শেষে হার্দিক বলেছেন, ‘‘শেষ ওভারে বল করা সহজ ছিল না। কিন্তু মোহিত দেখিয়েছে ও কোন মানের বোলার। আমার জীবন বাঁচিয়ে দিয়েছে মোহিত। গত বার আমরা এ রকম টান টান ম্যাচ জিতেছিলাম। এ বার সেটা পারছিলাম না। মোহিত আবার সেটা করে দেখিয়েছে।’’

Advertisement

শেষ ওভারে বল করার সময় মোহিতকে তিনি কোনও পরামর্শ দেননি বলে জানিয়েছেন হার্দিক। বোলারের উপর ভরসা ছিল তাঁর। হার্দিক বলেছেন, ‘‘মোহিত এত ক্রিকেট খেলেছে যে ওকে পরামর্শ দেওয়ার কোনও মানে হয় না। ও আমার কাজটা অনেক সহজ করে দিয়েছে। নিজেই ফিল্ডিং সাজিয়েছে। তার পর সেই পরিকল্পনা অনুযায়ী বল করেছে। লোকেশ রাহুল, মার্কাস স্টোইনিসের মতো ব্যাটারদের আটকে রাখা সহজ কথা নয়।’’

শেষ ওভারের প্রথম বলে ২ রান দেন মোহিত। পরের হলেই রাহুলকে আউট করেন তিনি। তৃতীয় বলে স্টোইনিসের উইকেট নেন এই ডানহাতি পেসার। পরের দুই বলেও উইকেট পড়ে। আয়ুষ বাদোনি ও দীপক হুডা রান আউট হন। শেষ বলেও কোনও রান দেননি মোহিত। শেষ পর্যন্ত ৩ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট নেন গুজরাতের এই পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন