IPL 2024

দলকে আট ম্যাচে পাঁচটি হার উপহার দিয়েছেন, নেতা হার্দিককে বিশেষ উপহার দিল মুম্বই!

আইপিএলের শুরু থেকে হার্দিকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে। ক্রিকেটার হিসাবেও ফর্মে নেই বরোদার অলরাউন্ডার। রাজস্থান ম্যাচও ব্যতিক্রম নয়। তবু অধিনায়ক হার্দিককে বিশেষ পুরস্কার দিল মুম্বই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৬:৫১
Share:

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। ব্যাট বা বল হাতে সাফল্য পাননি অধিনায়ক হার্দিক পাণ্ড্যও। তবে একটি মাইলফলক স্পর্শ করার জন্য দলের পক্ষ থেকে হার্দিককে দেওয়া হয়েছে বিশেষ স্মারক। সোমবার হার্দিকের হাতে বিশেষ স্মারক তুলে দেন দলের বোলিং কোচ লসিথ মালিঙ্গা।

Advertisement

আইপিএলে ১০০টি ম্যাচ খেলার নজির আগেই গড়েছেন হার্দিক। রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ ছিল মুম্বইয়ের জার্সিতে তাঁর শততম ম্যাচ। বিশেষ ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে হার্দিকের হাতে ১০০ লেখা মুম্বইয়ের বিশেষ জার্সি তুলে দেন মালিঙ্গা। দু’দলের ইনিংসের মাঝের সময় টিম হার্ডলে অধিনায়ককে মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ির পক্ষ থেকে দেওয়া হয় স্মারকটি। হার্দিককে স্মারক জার্সি দেওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ি।

মুম্বইয়ের হয়ে আইপিএলের শততম ম্যাচের স্মৃতি অবশ্য হার্দিকের কাছে সুখের হয়নি। তাঁর দল রাজস্থানের কাছে ৯ উইকেটে হেরে গিয়েছে। নিজেও ক্রিকেটার হিসাবে ব্যর্থ হয়েছেন। ব্যাট হাতে করেছেন ১০ রান। পরে বল করার সময় ২ ওভারে খরচ করেছেন ২১ রান। হার্দিকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে আইপিএলের শুরু থেকে। শোনা যাচ্ছে দলের মধ্যেও তিনি নাকি অধিনায়ক হিসাবে জনপ্রিয় নন। সব মিলিয়ে এ বারের আইপিএলে কোনও কিছুই ঠিকঠাক হচ্ছে না হার্দিকের। মুম্বইয়ের হয়ে শততম ম্যাচেও অন্য রকম কিছু হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন