Hardik Pandya

গুজরাতে ব্রাত্য ঘরের ছেলে হার্দিক, ‘রোহিত, রোহিত’ চিৎকারে আমদাবাদ ‘স্বাগত’ জানাল পাণ্ড্যকে

গুজরাত টাইটান্স ছেড়ে ‘নিজের ঘর’ মুম্বই ইন্ডিয়ান্সে হার্দিক পাণ্ড্যের ফিরে যাওয়া যে গুজরাতের সমর্থকেরা ভাল ভাবে নেননি তার প্রমাণ পাওয়া গেল রবিবার। আমদাবাদে টস করতে নামার সময়েই কটাক্ষের মুখে পড়তে হল হার্দিককে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২১:৩৪
Share:

আমদাবাদে হার্দিক। ছবি: এক্স।

আইপিএল শুরু হওয়ার অনেক আগেই দল বদলেছিলেন তিনি। গুজরাত টাইটান্স ছেড়ে ‘নিজের ঘর’ মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছিলেন। তা যে গুজরাতের সমর্থকেরা ভাল ভাবে নেননি তার প্রমাণ পাওয়া গেল রবিবার। মুম্বইয়ের অধিনায়ক হিসাবে আমদাবাদে টস করতে নামার সময়েই কটাক্ষের মুখে পড়তে হল হার্দিককে। দেওয়া হল ব্যাঙ্গাত্মক শিস।

Advertisement

গুজরাত থেকে হার্দিক মুম্বইয়ে যাওয়ায় অনেকেই খুশি হননি। পাশাপাশি, রোহিতকে অধিনায়ক হিসাবে সরানোতেও তাঁরা ক্ষিপ্ত। গুজরাতের সমর্থকদের অনেকেই ব্যক্তিগত ভাবে রোহিতকে পছন্দ করেন। তাই রোহিতের প্রতি মুম্বই যে আচরণ করেছে তা মেনে নিতে পারেননি তারা। টসের সময় হার্দিক মাঠে পা রাখতেই ‘রোহিত, রোহিত’ চিৎকারে মুখরিত হয় নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সেই ভিডিয়ো ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

এখানেই শেষ নয়, টসের পর রোহিত যখন সঞ্চালকের সঙ্গে কথা বলছেন তখন মাঠের বিভিন্ন কোনা থেকে ব্যাঙ্গাত্মক শিস শোনা যায়। কেউ কেউ কটাক্ষও করতে থাকেন। সমাজমাধ্যমে সেই ভিডিয়োও দেখা গিয়েছে। তবে অনেকেই দাবি করেছেন, বিষয়টি ভুয়ো। হার্দিককে লক্ষ্য করে কেউ শিস দেননি। তবে কেভিন পিটারসেন সে কথা স্বীকার করেছেন। ধারাভাষ্য দিতে গিয়ে বলেছেন, “হার্দিক যখনই বলের দিকে যাচ্ছিল বা অন্য কোনও দিকে ছুটে যাচ্ছিল, তখনই ওকে লক্ষ্য করে শিস দেওয়া হচ্ছিল। আমি কোনও দিন ভারতে দর্শকদের এ রকম শিস দিতে শুনিনি।”

Advertisement

টসের সময় রোহিতকে নিয়ে কোনও কথা বলেননি হার্দিক। তবে বলেছেন, “গুজরাতে আমার জন্ম। অনেক সাফল্য পেয়েছি এখানে। তাই এই সমর্থক এবং রাজ্যের কাছে বরাবর কৃতজ্ঞ থাকব। কিন্তু ক্রিকেটীয় জন্ম মুম্বইয়ে। তাই সেই দলে ফিরতে পেরে ভাল লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন