IPL 2022

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-লখনউ ম্যাচের সেরা চাল কোনটি

আক্রমণাত্মক হয়ে ওঠা নীতীশের উইকেট লখনউয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। রাহুলের চতুর বোলিং পরিবর্তনই তাঁদের জয় কার্যত নিশ্চিত করে দেয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২৩:২৯
Share:

লোকেশ রাহুল। ছবি: আইপিএল

কলকাতা নাইট রাইডার্স-লখনউ সুপার জায়ান্টস ম্যাচের সেরা চাল বেছে নিল আনন্দবাজার অনলাইন। ম্যাচের সেরা চাল দিলেন লখনউ অধিনায়ক লোকেশ রাহুল।

জয়ের জন্য ২১১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা। দল মাত্র ৯ রানে ২ উইকেট হারালেও আত্মবিশ্বাস হারাননি নীতীশ রানা। পাল্টা আক্রমণ শুরু করেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডব থামাতে রাহুল আক্রমণে আনেন কৃষ্ণাপ্পা গৌতমকে। তিনি বল করতে এসেই সাজঘরে ফিরিয়ে দিলেন নীতীশকে। ৯টি চারের সাহায্যে ২২ বলে ৪২ রান করলেন তিনি। সে সময় নীতীশের উইকেট লখনউয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

Advertisement

রাহুলের এই বোলিং পরিবর্তনই লিগ পর্বের শেষ ম্যাচে তাঁদের জয় কার্যত নিশ্চিত করে দেয়। সঠিক সময় সঠিক উইকেট তুলে নিয়ে গৌতম কলকাতার পাল্টা লড়াইয়ের সুরটাই কেটে দিলেন। লখনউ অধিনায়কের এই সিদ্ধান্তই আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-লখনউ ম্যাচের সেরা চাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন