Jos Buttler

Buttler: তিন শতরান-সহ ৬২৯ রান করেও নিজের ছন্দে হতাশ বাটলার!

শেষ তিন ম্যাচে বাটলারের রান না পাওয়া ক্রিকেটের অঙ্গ বলেই মনে করছে রাজস্থান। গুরুত্বপূর্ণ প্লে-অফের আগে তাঁর মানসিকতার প্রশংসাই করছে দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ২০:১৪
Share:

ছন্দ হারিয়ে হতাশ বাটলার। ছবি: আইপিএল

আইপিএলে নিজের পারফরম্যান্সে হতাশ জস বাটলার। অবাক হচ্ছেন? কিন্তু এটাই সত্যি। দুর্দান্ত ছন্দে থাকা রাজস্থান রয়্যালসের ব্যাটার প্লে-অফ পর্বের আগে নিজের হতাশার কথাই বলেছেন।

Advertisement

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটারের ব্যাট থেকে আইপিএলে ইতিমধ্যেই এসেছে ৬২৯ রান। করেছেন তিনটি শতরান। অর্ধশতরানও করেছেন তিনটি। তাও নিজের ছন্দ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বাটলার।

প্রতিযোগিতার শুরুটা দুরন্ত করলেও লিগ পর্বের শেষ দিকে এসে ছন্দ হারিয়েছেন বাটলার। শেষ তিনটি ইনিংসে তিনি করেছেন যথাক্রমে ২, ২ এবং ৭ রান। ব্যাটে হঠাৎ রানের খরা নিয়েই চিন্তায় তিনি। সামনেই গুরুত্বপূর্ণ প্লে-অফ পর্ব। তার আগে নিজের আগের ইনিংসগুলি থেকে আত্মবিশ্বাস পেতে চাইছেন বাটলার।

Advertisement

রাজস্থানের উইকেটরক্ষক-ব্যাটার বলেছেন, ‘‘আইপিএলের শুরু থেকে ভাল ছন্দে ছিলাম। উপভোগও করছিলাম দারুণ। কিন্তু শেষ কয়েকটা ম্যাচে খুবই হতাশ হয়েছি।’’ ৩১ বছরের ক্রিকেটার আরও বলেছেন, ‘‘প্রতিযোগিতার প্রথম পর্বে আমার জীবনের সেরা ক্রিকেট খেলেছি। প্লে-অফের আগে সেই ম্যাচগুলো থেকেই আত্মবিশ্বাস সংগ্রহ করছি।’’

দল অবশ্য তাঁর ছন্দ হারানো নিয়ে চিন্তিত নয়। বাটলার প্রতিযোগিতার প্রথম থেকে যে ছন্দে রয়েছেন তাতে, তাঁকে নিয়ে আশাবাদী দল। তাঁর ব্যাট-বলে ঠিক মতো সংযোগ হলে বড় রান ওঠা স্রেফ সময়ের অপেক্ষা। শেষ তিন ম্যাচে বাটলারের রান না পাওয়া ক্রিকেটের অঙ্গ বলেই মনে করছে রাজস্থান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন