IPL 2022

IPL 2022: পারেননি কোহলী, রোহিত! আইপিএলে বড় নজির রাহুলের

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে টানা পাঁচ আইপিএলে ৫০০-র বেশি রান করলেন লোকেশ রাহুল। এই কীর্তি বিরাট কোহলী, রোহিত শর্মাদেরও নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৭:৩৮
Share:

আইপিএলে নজির রাহুলের ফাইল চিত্র

আইপিএলে বড় নজির গড়লেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে পর পর পাঁচ মরসুমে ৫০০-র বেশি রান করলেন রাহুল। বিরাট কোহলী, রোহিত শর্মার মতো আইপিএলের সফল ক্রিকেটারদেরও এই কীর্তি নেই।

বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫০০ রান অতিক্রম করেন রাহুল। ১৪ ম্যাচে ৫৩৭ রান হল তাঁর। গড় ৪৮.৮১। স্ট্রাইক রেট ১৩৫.২৬। করেছেন দু’টি শতরান ও তিনটি অর্ধশতরান। লখনউয়ের হয়ে সব থেকে বেশি রান করেছেন তিনি। এ বারের আইপিএলে রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রাহুল। প্রথম স্থানে থাকা রাজস্থানের জস বাটলারের থেকে তাঁর রানের ব্যবধান ৯০।

Advertisement

এর আগের চারটি আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে এই কীর্তি করেন রাহুল। ২০১৮ সালে ৬৫৯ রান করেন তিনি। ২০১৯ সালে করেন ৫৯৩ রান। ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়া প্রতিযোগিতায় রাহুলের ব্যাট থেকে আসে ৬৭০ রান। সে বার কমলা টুপির মালিক ছিলেন তিনি। ২০২১ সালে ১৩ ম্যাচ খেলে করেন ৬১৬ রান। অর্থাৎ শেষ পাঁচ মরসুমে এ বারই সব থেকে কম রান করেছেন রাহুল। তবে প্লে-অফে ওঠায় এখনও তাঁর হাতে ম্যাচ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন