IPL 2022

IPL 2022: তীরে এসে তরী ডুববে! শ্রেয়সদের বিরুদ্ধে নামার আগে চিন্তায় লখনউয়ের অধিনায়ক

কলকাতার বিরুদ্ধে হারলে রান রেটের বিচারে লখনউ প্লে-অফ থেকে বাদও হয়ে যেতে পারে। সেই কারণে শ্রেয়সদের বিরুদ্ধে খেলতে নামার আগে সতর্ক রাহুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৮:৩৬
Share:

পর পর দু’ম্যাচ হেরে চাপে রাহুলরা ছবি: আইপিএল

এখনও আইপিএলের প্লে-অফে জায়গা পাকা হয়নি। পর পর দু’ম্যাচ হেরে চাপে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। বাকি আর একটি ম্যাচ। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জিততে না পারলে প্লে-অফে ওঠার ক্ষেত্রে অন্য দলের ফলের উপর নির্ভর করতে হবে। তাই গ্রুপের শেষ ম্যাচে নিজেদের ব্যাটিং আরও উন্নত করার পরামর্শ দিলেন রাহুল।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারের পরে রাহুল বলেন, ‘‘ভাল পিচে খুব কঠিন লক্ষ্য ছিল না। নতুন বল সুইং করছিল। আমরাও ভাল বল করেছিলাম। কিন্তু ব্যাটাররা ভাল খেলতে পারেনি। আমাদের আরও ভাল পরিকল্পনা করতে হবে। পুণের থেকে ভাল উইকেট ছিল মুম্বইয়ে। কিন্তু শুরুতেই আমরা দু’উইকেট হারালাম। আগেও আমরা পর পর উইকেট হারিয়ে ম্যাচ হেরেছি। বল সুইং করলেও কী ভাবে ভাল খেলা যায় সেটা নিয়ে পরিকল্পনা করতে হবে আমাদের।’’

Advertisement

আইপিএলে আর এক ম্যাচ বাকি রয়েছে। সেখানে এই ধরনের ভুল করলে হবে না বলেই জানিয়েছেন রাহুল। তিনি বলেন, ‘‘আমাদের স্নায়ুর চাপ ধরে রাখতে হবে। কী ভাবে কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ জেতা যায় তা শিখতে হবে। নইলে পরের ম্যাচেও চাপে পড়তে পারি। সে ক্ষেত্রে প্লে-অফে উঠতে সমস্যা হতে পারে।’’

এখন ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তিন নম্বরে রয়েছে লখনউ। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংসেরও ১৬ পয়েন্টে শেষ করার সুযোগ রয়েছে। তাই কলকাতার বিরুদ্ধে লখনউ হারলে তারা প্লে-অফ থেকে বাদও হয়ে যেতে পারে। সেই কারণে শ্রেয়সদের বিরুদ্ধে খেলতে নামার আগে সতর্ক রাহুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন