Mohammed Siraj

Mike Hesson: কেন সিরাজ এ বারের আইপিএলে ব্যর্থ, ব্যাখ্যা দিলেন কোহলীদের অন্যতম কোচ হেসন

টানা ব্যর্থতায় বেঙ্গালুরুর প্রথম একাদশ থেকে বাদ পড়েন সিরাজ। সেই ধাক্কাতেও ছন্দে ফেরেননি। প্লে-অফ পর্বেও তাঁর পারফরম্যান্স ছিল হতাশাজনক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৫:৫১
Share:

আইপিএলে সিরাজের সঙ্গী হতাশা। ছবি: আইপিএল

আইপিএলে চেনা ছন্দে দেখা যায়নি মহম্মদ সিরাজকে। তাঁকে নিলামের আগে ধরে রেখেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এক মরসুমে সব থেকে বেশি ছয় খাওয়ার লজ্জার রেকর্ডও গড়েছেন তিনি। কেন এই অবস্থা সিরাজের? দলের ডিরেক্টর অব ক্রিকেট মাইক হেসন মনে করছেন, সিরাজের আত্মবিশ্বাসে খামতি ছিল।

Advertisement

হেসন বলেছেন, ‘‘সিরাজ দুর্দান্ত বোলার। এই প্রতিযোগিতায় ওর পারফরম্যান্স ভাল হয়নি। নতুন বলে আমাদের উইকেট দিতে পারেনি। বল তেমন সুইং-ও করাতে পারেনি। আসলে ওর আত্মবিশ্বাসে কিছুটা খামতি ছিল। কিন্তু আমরা জানি সিরাজ শক্তিশালী ভাবে ফিরে আসবে।’’

সিরাজই ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলিং আক্রমণের অন্যতম ভরসা। কিছু দিন আগেও তাঁর বোলিংয়ের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু চলতি আইপিএলটা ভুলতে চাইবেন সিরাজ। প্রায় সব ম্যাচেই তাঁর হতাশা দেখা গিয়েছে। নিজে যেমন হতাশ হয়েছেন, তেমনই হতাশ করেছেন দলকে, ভক্তদের। এ বারের আইপিএলে ১৫টি ম্যাচ খেলে মাত্র ৯টি উইকেট পেয়েছেন সিরাজ। ওভার প্রতি ১০ রানেরও বেশি দিয়েছেন।

Advertisement

প্রতিযোগিতার টানা ব্যর্থতার জন্যই লিগ পর্বের শেষ ম্যাচে সিরাজকে প্রথম একাদশ থেকে বাদ দিয়েছিল বেঙ্গালুরু। তাতেও বিশেষ লাভ হয়নি। প্লে-অফ পর্বে প্রথম একাদশে ফিরলেও দু’টি ম্যাচে ৬ ওভার বল করে মাত্র ১ উইকেট পেয়েছেন। দিয়েছেন ৭৫ রান। অর্থাৎ, গুরুত্বপূর্ণ এই পর্বেই ওভার প্রতি দিয়েছেন সাড়ে ১২ রান। ছন্দ হারালেও সিরাজের উপর ভরসা হারাচ্ছেন না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন