Mohammed Siraj

Mohammed Siraj: ছন্দহীন ‘উদার’ সিরাজ আইপিএলে কোন লজ্জার রেকর্ড গড়লেন

শেষ দু’বছর দুবাইয়ে ভাল পারফরম্যান্স করেছিলেন সিরাজ। সে কারণে এ বার বেঙ্গালুরু তাঁকে ধরে রাখে। কিন্তু আস্থার মর্যাদা রাখতে পারেননি তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৩:৩৩
Share:

মহম্মদ সিরাজ। ছবি: আইপিএল

ভারতীয় দলের হয়ে নজর কাড়লেও আইপিএলে প্রত্যাশিত সাফল্য পাননি মহম্মদ সিরাজ। র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন তিনি। উইকেট তেমন পাননি। উল্টে রান দিয়েছেন প্রচুর। তাতেই হয়েছে এক লজ্জার রেকর্ড। আইপিএলের এক মরসুমে সব থেকে বেশি ছয় দেওয়ার রেকর্ড এখন তাঁরই নামের পাশে লেখা।

Advertisement

ছয় দেওয়ার ক্ষেত্রে সিরাজ এ বারের প্রতিযোগিতায় যথেষ্ট উদার ছিলেন। সিরাজ ১৫টি ম্যাচ খেলে ছয় দিয়েছেন ৩১টি। ভেঙে দিয়েছেন ২০১৮ সালের আইপিএলে ডোয়েন ব্র্যাভোর রেকর্ড। সে বার ১৬টি ম্যাচ খেলে ক্যারিবিয়ান অলরাউন্ডার দেন ২৯টি ছয়। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন যুজবেন্দ্র চহাল। তিনি ২০১৫ সালে ১৪টি ম্যাচে ২৮টি ছয় দেন।

কেবল সিরাজ নন, বিরাট কোহলীদের ব্যর্থতার আর এক কারণ শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গ। তিনি এ বারের প্রতিযোগিতায় ১৬টি ম্যাচ খেলে ২৮টি ছয় দিয়েছেন। এ বছর নিলামের আগেই সিরাজকে ধরে রেখেছিল বেঙ্গালুরু। সেই সিরাজ কিন্তু দলের আস্থা বা ভরসার মর্যাদা দিতে পারলেন না। আইপিএলের ১৫টি ম্যাচে উইকেট পেয়েছেন মাত্র ৯টি। ওভার প্রতি রান দিয়েছেন ১০.০৮। হাসরঙ্গ ২৮টি ছয় দিলেও ২৬টি উইকেট নিয়েছেন।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন