Jasprit Bumrah

Jasprit Bumrah: আইপিএলের শেষ বেলায় চেনা ছন্দে বুমরা, কেঁপে গেল কেকেআর

মূলত বুমরার দাপটেই আক্রমণাত্মক মেজাজে শুরু করা নাইটদের ইনিংস থেমে গেল ১৬৫ রানে। কলকাতার ৯ উইকেটের মধ্যে ৫টিই নিজের ঝুলিতে ভরলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২২:২৬
Share:

যশপ্রীত বুমরা। ছবি: আইপিএল

এ যেন কাটা ঘায়ে নুনের ছিটে।

আইপিএলের শুরু থেকেই চেনা ছন্দে ছিলেন না যশপ্রীত বুমরা। এই মুহূর্তের ভারতের অন্যতম সেরা জোরে বোলার ছন্দে ফিরলেন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।

Advertisement

আইপিএলের প্রথম ১১ ম্যাচে পেয়েছিলেন মাত্র ১০ উইকেট। আর দ্বাদশতম ম্যাচ খেলতে নেমে বুমরা তুলে নিলেন পাঁচ উইকেট। একেই ছন্দ হাতড়ে বেড়াচ্ছেন নাইটরা। তাঁদের বিরুদ্ধেই ছন্দে ফিরলেন বুমরা। শুধু ছন্দেই ফিরলেন না কলকাতার ইনিংসকে তছনছ করে দিলেন তিনি। চার ওভার বল করে মাত্র ১০ রান খরচ করে তুলেন নিলেন ৫ উইকেট। মেডেনও পেলেন একটি ওভার।

বুমরার যে বিখ্যাত ইয়র্কার হঠাৎই উধাও হয়ে গিয়েছিল, সেই ইয়র্কারই আবার ফিরে এল তাঁর হাতে। কলকাতার ব্যাটারদের সোমবার শর্ট বলেই চমকে দিলেন বুমরা। কলকাতার নীতীশ রানা, আন্দ্রে রাসেল, শেল্ডন জ্যাকসন, প্যাট কামিন্স এবং সুনীল নারাইনকে সাজঘরে ফেরালেন বুমরা। ২৮ বছরের জোরে বোলারের সামনে কখনই স্বচ্ছন্দ দেখাল না কলকাতার ব্যাটারদের।

Advertisement

মূলত বুমরার দাপটেই আক্রমণাত্মক মেজাজে শুরু করা নাইটদের ইনিংস থেমে গেল ১৬৫ রানে। কলকাতার ৯ উইকেটের মধ্যে ৫টিই নিজের ঝুলিতে ভরলেন তিনি। আইপিএলের নকআউট পর্বে মুম্বইয়ের যাওয়ার আর কোনও সুযোগ নেই। বোধ হয় ঠিক সময়েই ছন্দে ফিরলেন বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন