Liam Livingstone

Longest Six: এ বারের আইপিএলে দীর্ঘতম ছক্কা মারলেন পঞ্জাবের ব্যাটার

মঙ্গলবার গুজরাত টাইটান্সের জয়রথ থামিয়ে দিয়েছে পঞ্জাব কিংস। আট উইকেটে ম্যাচ জেতে তারা। ১৬তম ওভারে দুর্দান্ত খেলেন লিয়াম লিভিংস্টোন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১২:০৯
Share:

লিভিংস্টোন মারলেন দীর্ঘতম ছয় ছবি আইপিএল

মঙ্গলবার গুজরাত টাইটান্সের জয়রথ থামিয়ে দিয়েছে পঞ্জাব কিংস। আট উইকেটে ম্যাচ জেতে তারা। ১৬তম ওভারে দুর্দান্ত খেলেন লিয়াম লিভিংস্টোন। মহম্মদ শামির সেই ওভারে ২৮ রান নিয়ে দলকে ম্যাচ জিতিয়ে দেন। সেই ওভারে একটি ছয় ১১৭ মিটার দূরে গিয়ে পড়ে। এই আইপিএলে এটিই সব থেকে বড় ছয়।

শামিকে প্রথম তিন বলে ছয় মারেন লিভিংস্টোন। ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন তিনি। প্রথম বলে তিনি শামিকে যে ছয় মারেন, সেটি গিয়ে পড়ে ১১৭ মিটার দূরে। এই আইপিএলে এর আগে এত দূরে একটিও ছয় পড়েনি। শুধু শামি নন, দর্শকরাও বিস্ফারিত হয়ে যান ওই বিরাট ছক্কা দেখে।

Advertisement

২০১৩ সালে অধুনালুপ্ত পুণে ওয়ারিয়র্স দলের বিরুদ্ধে ১১৯ মিটার লম্বা একটি ছয় মেরেছিলেন ক্রিস গেল। এখনও পর্যন্ত সেটিই সর্বোচ্চ। এর পর ২০১৬ সালে বেন কাটিং বেঙ্গালুরুর বিরুদ্ধে একটি ম্যাচে ১১৭ মিটার লম্বা একটি ছয় মেরেছিলেন। লিভিংস্টোনের ছয়টিও ১১৭ মিটার। ফলে যুগ্ম ভাবে দ্বিতীয় দীর্ঘতম ছয় হল লিভিংস্টোনের শট।

উল্লেখ্য, এ বারের আইপিএলে লিভিংস্টোন ১০০ মিটার বা তার বেশি দূরত্বের ছয় মারার ক্ষেত্রে একচ্ছত্র আধিপত্য দেখাচ্ছেন। প্রথম পাঁচটি দীর্ঘতম ছয়ের মধ্যে তিনটিই তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন