IPL 2022

IPL 2022: বুধবার সামনে ধোনির চেন্নাই, হারের হ্যাটট্রিক ভুলে জয়ে ফিরতে কী করতে হবে কোহলীদের

যদি এ বারের আইপিএলের ফর্ম বিচার করা হয় তা হলে কিছুটা হলেও এগিয়ে বেঙ্গালুরু। কিন্তু হারের হ্যাটট্রিকের পরে চাপে থাকবেন ক্রিকেটাররা। অন্য দিকে ধোনি নেতৃত্বে ফেরায় অনেক আত্মবিশ্বাস নিয়ে শুরু করবে চেন্নাই। তাই ধোনিদের হারানো কিন্তু মোটেই সহজ হবে না কোহলীদের কাছে। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৯:৪৯
Share:

কঠিন ম্যাচ কোহলীদের সামনে ফাইল চিত্র

একটি দল শুরুর ব্যর্থতা ভুলে জয়ের পথে ফিরেছে। অন্য দলটি আবার টানা তিন ম্যাচ হেরেছে। এক দিকে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে প্লে-অফের স্বপ্ন দেখছে চেন্নাই সুপার কিংস। অন্য দিকে জয়ে ফিরতে চাইছে ফ্যাফ ডুপ্লেসি, বিরাট কোহলীদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কঠিন ম্যাচ দু’দলের সামনেই। প্লে-অফের লড়াইয়ে থাকতে হলে জিততেই হবে দু’দলকে। কোথায় দাঁড়িয়ে রয়েছে তারা।
এ বারের আইপিএলের শুরু থেকেই খারাপ ক্রিকেট খেলছিল চেন্নাই। প্রথম আট ম্যাচে মাত্র দু’টি ম্যাচে জিতেছিল তারা। আট ম্যাচের পরে অধিনায়কত্ব ছেড়ে দেন রবীন্দ্র জাডেজা। ফের দায়িত্ব নেন ধোনি। আর নেতৃত্বে ফিরে প্রথম ম্যাচেই জয় এসেছে। তাই অনেক বেশি আত্মবিশ্বাসী তাঁরা। বেঙ্গালুরুর বিরুদ্ধেও জিততে চাইবেন ধোনিরা। এই মুহূর্তে ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে চেন্নাই। বাকি পাঁচ ম্যাচ জিতলে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট হবে তাদের।

Advertisement

অন্য দিকে আইপিএল এখনও পর্যন্ত ভাল-মন্দ মিশিয়ে কেটেছে বেঙ্গালুরুর। প্রথম সাত ম্যাচে পাঁচ জয়ের সঙ্গে ভাল জায়গায় ছিলেন তাঁরা। কিন্তু শেষ তিন ম্যাচ হেরে কিছুটা চাপে কোহলীরা। চেন্নাইয়ের বিরুদ্ধে হারলে প্লে-অফের স্বপ্নে বড় ধাক্কা খাবে আরসিবি। এই মুহূর্তে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে বেঙ্গালুরু। বাকি চার ম্যাচ জিতলে ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট হবে তাদের।

ধোনি ফেরায় চেন্নাইয়ের ক্রিকেটারদের শরীরী ভাষাতেও বদল এসেছে। হায়দরাবাদের বিরুদ্ধে রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে দুরন্ত ব্যাট করেছেন। বল হাতে ছন্দে রয়েছেন মুকেশ চৌধরী। অন্য দিকে কোহলী ধীরে ধীরে ছন্দে ফিরছেন। গত ম্যাচে অর্ধশতরান করেছেন তিনি। কোহলীর ফর্মে ফেরা যদি ভাল খবর হয় তা হলে অধিনায়ক ডুপ্লেসি ও উইকেটরক্ষক দীনেশ কার্তিকের গত কয়েক ম্যাচে খারাপ ফর্ম চিন্তায় রাখবে আরসিবিকে।

Advertisement

যদি এ বারের আইপিএলের ফর্ম বিচার করা হয় তা হলে কিছুটা হলেও এগিয়ে বেঙ্গালুরু। কিন্তু হারের হ্যাটট্রিকের পরে চাপে থাকবেন ক্রিকেটাররা। অন্য দিকে ধোনি নেতৃত্বে ফেরায় অনেক আত্মবিশ্বাস নিয়ে শুরু করবে চেন্নাই। তাই ধোনিদের হারানো কিন্তু মোটেই সহজ হবে না কোহলীদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন