Shane Warne

Shane Warne: প্রয়াত ওয়ার্নকে স্মরণ করতে চলেছে রাজস্থান, বিশেষ জার্সি পরে নামবে তারা

শেন ওয়ার্নের জীবনকে ফের স্মরণ করতে চলেছে রাজস্থান রয়্যালস। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে ওয়ার্নকে স্মরণ করতে চলেছে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৭:৪৮
Share:

স্মরণ করা হবে ওয়ার্নকে ফাইল ছবি

শেন ওয়ার্নের জীবনকে ফের স্মরণ করতে চলেছে রাজস্থান রয়্যালস। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে ওয়ার্নকে স্মরণ করতে চলেছে তারা। রাজস্থানকে প্রথম এবং এখনও পর্যন্ত একমাত্র ট্রফি দিয়েছেন ওয়ার্ন। ২০০৮ সালে সেই ফাইনালে চেন্নাইকে হারায় তারা। ওই অনুষ্ঠানে থাকার কথা ওয়ার্নের ভাই জেসনের। তিনি রাজস্থানের আমন্ত্রণ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার রাজস্থানের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “যে স্টেডিয়ামে ওয়ার্ন আইপিএল ট্রফি হাতে তুলেছিলেন, সেখানেই তাঁকে শ্রদ্ধা জানানো হবে এবং তাঁর জীবনের কীর্তিগুলিকে উদযাপন করা হবে। এই অনুষ্ঠানে ওয়ার্নের প্রতি কোনও শোক প্রকাশ করা হবে না। বরং একজন বিখ্যাত, কিংবদন্তি মানুষের কীর্তিগুলিকে সম্মান জানানো হবে এবং ক্রিকেটে তিনি যে অবদান রেখে গিয়েছেন, সেগুলি ফিরে দেখা হবে। গোটা বিশ্বের বিভিন্ন মানুষের জীবনে তিনি যে প্রভাব ফেলেছেন সেগুলিকেও স্মরণ করা হবে।”

Advertisement

রাজস্থান ওই ম্যাচে বিশেষ জার্সি পরে নামবে। সেই জার্সির কলারে ‘এসডব্লিউ২৩’ লেখা থাকবে, যা ওয়ার্নের নাম এবং পদবীর আদ্যক্ষর এবং তাঁর জার্সি নম্বর। ডিওয়াই পাটিল স্টেডিয়ামের একটি গ্যালারিরকে ‘শেন ওয়ার্ন ট্রিবিউট গ্যালারি’ করা হয়েছে, যেখানে টিকিট থাকা সমর্থকরা গিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে পারবেন। এ ছাড়া ২০০৮-এর সেই দলের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের থেকে ওয়ার্নের প্রতি বার্তা সংগ্রহ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন