IPL 2022

IPL 2022: আইপিএল খেললে নিলামে কত দাম পেতেন? নিজেই উত্তর দিলেন শাস্ত্রী

২০০৮ সাল থেকে শুরু হয়েছে আইপিএল। তার অনেক আগেই ক্রিকেট খেলা ছেড়ে দিয়েছিলেন রবি শাস্ত্রী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৬:৩৬
Share:

আইপিএল খেললে কত দাম পেতেন শাস্ত্রী ফাইল ছবি

২০০৮ সাল থেকে শুরু হয়েছে আইপিএল। তার অনেক আগেই ক্রিকেট খেলা ছেড়ে দিয়েছিলেন রবি শাস্ত্রী। কিন্তু যদি আইপিএল খেলতেন তা হলে কত দাম পেতেন তিনি?

Advertisement

প্রশ্নটা রাখা হয়েছিল শাস্ত্রীর কাছেই। ভারতের প্রাক্তন কোচ উত্তরও দিয়েছেন। এক ক্রিকেট ওয়েবসাইটের শোয়ে শাস্ত্রী বলেছেন, “অনায়াসে ১৫ কোটির তালিকায় আমাকে রাখা যেত। আবারও বলছি, অনায়াসে! কোনও দলের অধিনায়কও হয়ে যেতে পারতাম। কোনও প্রশ্ন, কোনও সন্দেহ থাকার কথাই নয় এটা নিয়ে। মাথা খাটানোর কোনও দরকার নেই।’

যদি শাস্ত্রী সত্যিই ১৫ কোটি পেতেন, তা হলে নিশ্চিত ভাবেই তিনি রেকর্ড বুকে নাম তুলে ফেলতেন। আইপিএলে এখনও ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ দাম পেয়েছেন যুবরাজ সিংহ, যাঁকে ১৬ কোটি টাকা দিয়ে কিনেছিল দিল্লি। এর পরেই রয়েছেন ঈশান কিশন, যাঁকে এ বারের নিলামে ১৫.২৫ কোটি টাকা দিয়ে কিনেছে চেন্নাই।

Advertisement

ক্রিকেটজীবনে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংটাও ভাল করতেন শাস্ত্রী। রঞ্জির একটি ম্যাচে এক ওভারে ছয় ছক্কা মারার নজিরও তাঁর রয়েছে। তাঁর মতো ব্যাটার আইপিএলে খেললে নিঃসন্দেহে অনেক দলই ঝাঁপিয়ে পড়ত কিনতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন