CSK

IPL 2022: জিতে জাডেজা বলছেন, ধোনিই ভরসা, আমি এখনও শিখছি

টানা চার ম্যাচ হারের পর অবশেষে জয় পেল চেন্নাই। তা-ও আবার বিরাট কোহলী, ফ্যাফ ডুপ্লেসির বেঙ্গালুরুর বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০০:০৪
Share:

ধোনিকে কৃতিত্ব জাডেজার ছবি আইপিএল

টানা চার ম্যাচ হারের পর অবশেষে জয় পেল চেন্নাই। তা-ও আবার বিরাট কোহলী, ফ্যাফ ডুপ্লেসির বেঙ্গালুরুর বিরুদ্ধে। চেন্নাই অধিনায়ক রবীন্দ্র জাডেজা জানিয়ে দিলেন, এই ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু হল তাঁদের। পাশাপাশি এটাও জানালেন, অধিনায়ক হিসেবে এখনও যথেষ্টই কাঁচা তিনি। সাহায্যের জন্য এখনও তাঁর ভরসা মহেন্দ্র সিংহ ধোনি।

ম্যাচের পর জাডেজা বলেছেন, “অধিনায়ক হিসেবে আমার প্রথম জয়। এই জয় আমার স্ত্রীকে উৎসর্গ করছি। এই প্রথম গোটা দল খুব ভাল খেলল। ব্যাটাররা নিজেদের কাজ করল। রবি এবং শিবম দুর্দান্ত ব্যাটিং করেছে। বোলাররাও নিজেদের কাজটা নিখুঁত ভাবে করেছে। চারটে ম্যাচ হারলেও দলের মালিক বা ম্যানেজমেন্ট আমার উপর কোনও চাপ দেয়নি।”

Advertisement

জাডেজার সংযোজন, “অধিনায়ক হিসেবে আমি এখনও শিখছি। আমার পাশে সব সময় মাহি ভাই রয়েছে। প্রতিটা ম্যাচেই অধিনায়ক হিসেবে নিজেকে উন্নত করার চেষ্টা করছি। আমাদের সাজঘরেও অনেক অভিজ্ঞতা রয়েছে। আজ সেটা কাজে লেগেছে। এখন আমাদের মাথা ঠান্ডা রেখে পরের ম্যাচগুলো নিয়ে ভাবতে হবে।”

বেঙ্গালুরু অধিনায়ক ডুপ্লেসি মেনে নিলেন, শিবম দুবে এবং রবিন উথাপ্পাই তাঁদের হাত থেকে ম্যাচ কেড়ে নিয়েছেন। ডুপ্লেসি বলেছেন, “প্রথম সাত-আট ওভার আমরা ভালই খেলেছি। কিন্তু ৮-১৪ ওভার পর্যন্ত স্পিনারদের উপর চড়াও হয় দুবে। সেই সময় যা-ই চেষ্টা করছিলাম কিছুই কাজে দেয়নি। বড় রান তাড়া করতে গেলে প্রথম চার ব্যাটারকে ভিতটা গড়ে আসতে হয়। আজ সেটা আমরা পারিনি।” উল্লেখ্য, ডুপ্লেসি এ দিন মাত্র আট রান করেছেন। কোহলী করেছেন এক রান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন