Rovman Powell

Rovman Powell: শতরান করার সুযোগ ফিরিয়ে দেন ওয়ার্নার! জানালেন সতীর্থ পাওয়েল

ওয়ার্নার সতীর্থের দেওয়া প্রস্তাবে রাজি হননি। নিজের শতরানের থেকেও বেশি গুরুত্ব দিয়েছেন দলের মোট রানকে। সে সময় পাওয়েল বেশি আক্রমণাত্মক ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১৩:২২
Share:

ওয়ার্নার ও পাওয়েল। ছবি: আইপিএল

‘‘আমি কি একটা রান নিয়ে তোমায় দেব। তুমি তাহলে শতরান পূর্ণ করতে পারবে।’’ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ব্যাট করার সময় ডেভিড ওয়ার্নারকে বলেছিলেন রভমান পাওয়েল। কিন্ত তিনি প্রত্যাখ্যাত হন সতীর্থের কাছে।

Advertisement

অস্ট্রেলীয় ব্যাটার নিজের শতরানের থেকেও বেশি গুরুত্ব দিয়েছেন দলের মোট রানকে। সে সময় পাওয়েল বেশি আক্রমণাত্মক ছিলেন। ব্যাটে-বলে সংযোগ হচ্ছিল ভাল। তাই পাওয়েলকে পাল্টা স্বাভাবিক ব্যাটিং করার কথা বলেন ওয়ার্নার। বাইশ গজে দু’জনের এই কথোপকথনের ব্যাপারে জানিয়েছেন দিল্লির ক্যারিবিয়ান ক্রিকেটার।

ওয়ার্নার-পাওয়েলের অবিচ্ছিন্ন ১২২ রানের জুটি হায়দরাবাদকে কার্যত ম্যাচ থেকে ছিটকে দেয়। তাঁদের থামানোর কোনও উপায় খুঁজে পাননি হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ ওভার শুরু হওয়ার আগে নিজেদের মধ্যে কথা বলছিলেন দিল্লির দুই ব্যাটার। সে সময়ই ওয়ার্নারকে শতরান পূর্ণ করার প্রস্তাব দেন পাওয়েল।

Advertisement

ম্যাচের পর পাওয়েল বলেছেন,‘‘ওভার শুরুর আগে আমি ওয়ার্নারকে জিজ্ঞেস করেছিলাম, ‘তুমি কি একটা খুচরো রান চাও? তাহলে শতরানের জন্য চেষ্টা করতে পারবে।’ ও আমাকে বলে, ‘শোন, এ ভাবে ক্রিকেট খেলা যায় না। তোমার যতটা বেশি রান তোলার চেষ্টা করা উচিত।’ ওয়ার্নারের কথা শুনে আমি সেই চেষ্টাই করেছি।’’

নিজের ৩৫ বল ৬৭ রানের ইনিংস সম্পর্কে পাওয়েল বলেছেন, ‘‘ঋষভ আমার সঙ্গে কথা বলেছিল। জানতে চেয়েছিল, আমি কোথায় ব্যাট করতে চাই। বলেছিলাম, ‘আমার উপর বিশ্বাস রাখলে আমাকে পাঁচ নম্বরে পাঠাও।’ গত এক বছরে আমার স্পিন খেলার দক্ষতার উন্নতি হয়েছে। এখন অনেক ভাল স্পিন খেলতে পারছি। সে জন্যই ঋষভকে বলেছিলাম পাঁচ নম্বরে আমার উপর ভরসা রাখতে এবং একটা সুযোগ দিতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন